একাই ছুটির দিনটি উপভোগ করবেন যেভাবে

লাইফ স্টাইল 30th Dec 16 at 9:54am 275
Googleplus Pint
একাই ছুটির দিনটি উপভোগ করবেন যেভাবে

ছুটি মানেই কাজ থেকে বিদায় নেয়া। একরাশ ঝামেলা কাঁধ থেকে নামিয়ে নিজেকে সময় দেওয়া। আর এই ছুটির দিনগুলোতে আমরা সবাই চাই বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে সময় কাটাতে। তবে বেশিরভাগ সময় দেখা যায় আপনার ছুটির সময় তাদের ছুটি শেষ কিংবা ছুটিছাটার বালাই নেই। সেই মূহুর্তে আপনাকে একাই হতে হয় আপনার এই ছুটির সময়ের সঙ্গী। ছুটির সময়কে কীভাবে আপনি আনন্দের করে তুলতে পারেন তা জানা খুব সহজ। কিন্তু একাকী এই সময়কে নিজের মতো করে আনন্দে পরিপূর্ণ করাটা কঠিন কাজ। তারপরেও এই কঠিন কাজকে খুব সহজে সহজ করা যায় কিছু কাজের দ্বারা।

শুভ সকাল

কাজের কারণে সকাল সকাল প্রায় সবাইকেই ঘুম থেকে উঠতে হয়। কিন্তু ছুটির দিনের সকাল ঘুমানোর জন্য আদর্শ একটি সময়। যখন আপনাকে ঘুম থেকে উঠিয়ে দেয়ার যেমন কেউ নেই তেমনি দেরি করে ঘুম থেকে ওঠার জন্য বকা দেওয়ার কেউ নেই। ছুটির দিনটিতে আপনি যখন খুশি তখন ঘুম থেকে উঠতে পারবেন। এরপরেই আপনি খেতে পারেন আপনার পছন্দের সকালের নাস্তা। সচারচর খাওয়া হয়না কিংবা সময়ের জন্য তৈরি করতে পারেন না, এমন কিছু দিয়ে নাস্তাটা সেরে ফেলুন। এরপরেই হাতে গরম গরম কফির মগ কিংবা এক পেয়ালা চা নিয়ে বসে যান টিভির সামনে কিংবা ফেসবুকে সময় দিন বন্ধুদের।

শখ

কর্মক্ষেত্রের কাজ আমাদের শখের তালিকায় পরে না। কেউ পছন্দ করেন ফটোগ্রাফি, কেউ পছন্দ করেন গান গাইতে, কেউ আবার কবিতা লিখতে আবার কেউ ঘুরতে। আপনি আপনার ছুটির দিনটিতে শখের তালিকায় থাকা কাজটি খুব সহজেই করে ফেলতে পারেন। এতে আপনার পাশে কেউ না থাকলেও হবে। শখের কাজের ক্ষেত্রে সবসময় নিজের সময়টুকুই গুরুত্বের জায়গায় থাকে। তাই ছুটির সময়ে শখের ফেলে রাখা কাজগুলো গুছিয়ে নিন।

টেকনোলোজি থেকে দূরে

ছুটির দিনে কম্পিউটার, মোবাইল এসব থেকে কিছুটা দূরে থাকুন। নিজেকে সবুজের কাছে কিংবা অনেকদিন ধরে পরিকল্পনা করছেন এমন জায়গায় ঘুরতে যান। এতে নিজেকে কিছুটা সময় যেমন দেওয়া হবে তেমনি আপনি ছুটিকে উপভোগ করতে পারবেন।

কেনাকাটা

কয়েকমাস ধরে শুধু ভেবেই যাচ্ছেন যে কিনতে হবে? শুধু সময় বের করতে পারছেন না! তাহলে আপনার জন্য ছুটির এই সময়টা হতে পারে সবচেয়ে ভালো একটি সময়। এতে একাকী ছুটি কাটানোও আপনার যেমন খারাপ লাগবেনা তেমনি আপনি সারা মাসের কেনাকাটাও শেষ করে ফেলতে পারবেন।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)