ফ্যাশনে পুরুষদের ১৩টি ভুল এবং সেগুলো এড়ানোর উপায়

লাইফ স্টাইল 27th Dec 16 at 2:46pm 466
Googleplus Pint
ফ্যাশনে পুরুষদের ১৩টি ভুল এবং সেগুলো এড়ানোর উপায়

প্রতিটি পুরুষই ভালোভাবে পোশাক পরার চেষ্টায় স্টাইল সম্পর্কিত বেশ কিছু জিনিস শেখেন। এবং অনিবার্যভাবে কিছু ভুলও করেন। আপনি যদি সেই ভুলগুলো না করতে চান এবং ভুল করলে কীভাবে তা ঠিক রা সম্ভব তা জানতে চান তাহলে পড়ুন:

১. “চিকন লোকদের পাগুলো আরো প্রশস্ত দেখানোর জন্য বুট কাট প্যান্ট পরা উচিৎ”। এই ধারণাটি ঠিক নয়। বরং বুট কাট প্যান্টে চিকন লোকদেরকে সবচেয়ে বাজে লাগে।

২. “কাঁধ এবং বক্ষে শার্টগুলো ব্যাগি হলে ভালো”। এর চেয়ে বরং দেহের সঙ্গে ফিট শার্ট পরাই সবচেয়ে ভালো।

৩. “সঠিক পোশাক পরলেই ভালোভাবে পোশাক পরা হয়”। একটি সাধারণ ভুল ধারণা হলো, বেশি পোশাক পরলেই বুঝি ভালোভাবে পোশাক পরা হয়। কিন্তু প্রকৃতপক্ষে, সবসময়ই কেতাদুরস্ত স্যুট পরার চেয়ে বরং ধারালো ক্যাজুয়াল পোশাকে অনেক সময় পুরুষদেরকে বেশি ভালো লাগে। আর সবসময়ই পরিস্থিতির সঙ্গে মানানসই পোশাক পরতে হবে।

৪. “শর্টস পরা ঠিক না এবং শুধু ১২ বছরের কম বয়সী বা ক্রীড়াবিদ হলেই শর্টস পার উচিৎ”। অনেক পুরুষই এখন সচেতন হয়েছেন, গরমের সময় শর্টস পরাটাই সঠিক কাজ। এমনকি শিথিল অফিস পরিবেশেও শর্টস পরাটা এখন গ্রহণযোগ্য হয়ে উঠেছে। শুধু কার্গো শর্টস না পরলেই হয়।

৫. “কার্গো শর্টসগুলো খুবই আকর্ষণীয় কারণ এতে থাকা পকেটগুলোতে আপনি সবকিছু রাখতে পারবেন”। ধারণাটি ভুল। কারণ এখন আর কার্গো শর্টস এর প্রচলন নেই। সুতরাং যে কোনো মূল্যে কার্গো শর্টস এড়িয়ে চলুন। তার চেয়ে বরং পাতলা সুতির শর্টস পরুন।

৬. “শুধু নির্মাণ কর্মী এবং নিম্নরুচির লোকরাই বুট পরে”। এটিও সেকেলে ধারণা। যে কোনো মানুষই বুট জুতা পরতে পারেন।

৭. “বোট শু সবচেয়ে ফ্যাশনদুরস্ত শু”। গ্রীষ্মকালে বোট শু পরা ভালো। কিন্তু তার মানে এই নয় যে এই জুতাই সবচেয়ে ফ্যাশনদুরস্ত জুতা। ফ্যাশনের জন্য আরো নানা ধরনের সুন্দর সুন্দর জুতা আছে।

৮. “যে জুতার আঙ্গুলের দিকটা বর্গাকৃতির সে জুতাই ভালো”। এই ধরণের জুতা এখন আর গ্রহণযোগ্য নয়। পুরুষদেরকে বরং এখন এই ধরনের জুতা থেকে দুরে থাকতে বলা হয়।

৯. “জুতার সঙ্গে মানানসই বেল্ট পরতে হবে। গায়ে কী পরলেন না পরলেন তাতে কিছুই যায় আসে না। ” বিশেষ কোনো উপলক্ষে এই কথাটি সত্য। কিন্তু ব্যবসায় স্যুট বা সাধারণ কোনো উপলক্ষে কথাটি সত্য নয়।

১০. “কালো জুতা সবকিছুর সঙ্গেই পরা যায়”। কথাটি সত্য নয়। আপনি যদি সবকিছুর সঙ্গে একব জুতা পরতে চান তাহলে মাঝারি বাদামি জুতা কিনুন।

১১. “টাইয়ের সঙ্গে পকেট স্কোয়ার ম্যাচ করতে হবে”। এ ধারণাটিও ঠিক নয়।

১২. “কালো স্যুট সবচেয়ে বহুমুখি এবং সেরা রঙের স্যুট। ” ঠিক নয়। বরং নেভি বা কাঠকয়লা রঙের স্যুট সবচেয়ে বহুমুখি।

১৩. “বুনন করা সোয়েটার ফ্যাশনের জন্য সবচেয়ে ভালো। ” এই ধরনের সোয়েটার এখনে সেকেলে হয়ে গেছে। বরং অন্যান্য সোয়েটারই এখন বেশি ফ্যাশনদুরস্ত।

সূত্র: বিজনেস ইনসাইডার

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)