১৫ হাজার টাকায় কনভার্টিবল ল্যাপটপ

কম্পিউটার রিভিউ 27th Dec 16 at 1:26pm 959
Googleplus Pint
১৫ হাজার টাকায় কনভার্টিবল ল্যাপটপ

ভারতের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান আইবল বাজারে কম দামের ল্যাপটপ বাজারে ছেড়েছে। মডেল আইবল কমবুক আই৩৬০। ভারতের বাজারে ল্যাপটপটির মূল্য ১২ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশি টাকায় এর মূল্য দাঁড়ায় ১৫ হাজার ১৭৫ টাকা।

ল্যাপটিতে আছে, ১১.৬ ইঞ্চির ফুল ক্যাপাসিটিভ মাল্টিটাচ ডিসপ্লে। ইন্টেলের কোয়াডকোর ১.৮৪ গিগাহার্জ প্রসেসর সমৃদ্ধ ল্যাপটপটিতে অরিজিনাল উইন্ডোজ ১০ ব্যবহৃত হয়েছে। ল্যাপটপটি ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ভাঁজ করা যাবে। এতে ২জিবি র‌্যাম, ৩২ জিবি ইন্টারনাল মেমোরি রয়েছে। যা ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড দিয়ে বাড়ানো যাবে। এতে ইউএসবি ও এইচডিডি পোর্ট সাপোর্ট করে। আছে ১০ হাজার মিলিঅ্যাম্পিয়াল আওয়ারের ব্যাটারি। যা একটানা ৭ ঘণ্টা ব্যাপআপ দেবে।

এটিতে আছে বিভিন্ন ফিচার। টাচ টু অপেন আপ, কাস্টমার স্টার্ট মেনু, লাইভ টাইলস, স্ন্যাপ অ্যাসিস্ট, টাস্ক ভিউ, ভার্চুয়াল ডেস্কটপসহ সব ইউজার ফ্রেন্ডলি ফিচার।

এ ডিভাইসটি চারটি মোডে ব্যবহার করা যাবে। ল্যাপটপ, ট্যাবলেট, স্ট্যান্ড মুড এবং টেন্ট মুড। এটি দিয়ে একাটানা ৭ ঘণ্টা ভিডিও করা যাবে।

নেটওয়ার্কের জন্য এ ট্যাবলেটটি ওয়াই-ফাই, ব্লুটুথ, এইচডিএমআই পোর্ট, এবং ২টি ইউএসবি পোর্ট রয়েছে। আছে ফ্রন্ট ক্যামেরা। ডুয়েল স্পিকার, ৩.৫ মিলিমিটার কম্বোজ্যাক হেডফোনও আছে। এ ল্যাপটপটি সোনালি রঙে পাওয়া যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 38 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)