সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় যা করেন না

লাইফ স্টাইল 26th Dec 16 at 5:18pm 424
Googleplus Pint
সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় যা করেন না

সোশ্যাল মিডিয়ায় নিজেদের ছবি পোস্ট করা কিংবা স্ট্যাটাস দেওয়া খারাপ কিছু নয়। তবে ব্যক্তিগত বিষয়গুলো সুখী দম্পতিরা সোশ্যাল মিডিয়ার বন্ধুদের জানানোটা খুব একটা পছন্দ করেন না। তাঁরাও অন্য সবার মতো ছবি দেন, স্ট্যাটাস দেন। কিন্তু কিছু বিষয় তাঁরা একান্তই নিজেদের জন্য রেখে দেন। কেন তাঁরা সোশ্যাল মিডিয়ায় নিজেদের সব কথা বলেন না, তার কিছু কারণ নিচে তুলে ধরা হয়েছে। একনজরে দেখে নিতে পারেন।

১. যখন মানুষ তাঁদের নিজেদের সম্পর্কে সুখী থাকে, তখন সোশ্যাল মিডিয়ায় অযথা সময় নষ্ট করতে চান না। তাঁরা নিজেদের সময় দেন। প্রতিটি মুহূর্ত উপভোগ করার চেষ্টা করেন। এর মানে এই নয় যে তাঁরা সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকেন। তাঁরাও ছবি দেন, স্ট্যাটাস দেন। কিন্তু ব্যক্তিগত রাগ, ক্ষোভ কিংবা ভালোবাসা প্রকাশ করেন না।

২. সুখী দম্পতিরা খুব ভালো করেই জানেন, নিজেদের সম্পর্কের ঝামেলাগুলো নিজেরাই সমাধান করতে পারবেন; সোশ্যাল মিডিয়ায় জানিয়ে কোনো লাভ নেই। এতে শুধু মানুষ উপহাসই করবে। এত মধুর সম্পর্ক নিয়ে মানুষ হাসাহাসি করবে, এটা কখনোই তাঁরা চান না।

৩. সুখী দম্পতিরা জীবনে কতটা সুখী, সেটা সোশ্যাল মিডিয়ার বন্ধুদের জানাতে চান না। কারণ তাঁরা জানেন যে, তাঁদের সুখের মুহূর্তগুলো দেখে অন্যরা হিংসা করবে। তাঁদের সামনে অবশ্য প্রকাশ করবে না। তাই অযথা অন্যের হিংসা বাড়িয়ে লাভ কি বলুন?

৪. যাঁরা সত্যিকারের সুখী, তাঁরা অন্যের কাছে নিজেদের সুখ প্রমাণের জন্য ব্যস্ত থাকেন না; বরং তাঁরা নিজেরা একে অন্যের প্রতি ভালোবাসা প্রকাশের জন্য ব্যাকুল থাকেন। এতেই প্রমাণ হয়, তাঁরা একে অন্যকে কতটা ভালোবাসেন এবং ব্যক্তিগত জীবনে তাঁরা কতটা সুখী।

৫. সবচেয়ে বড় কারণ হলো, সুখী দম্পতিরা সম্পর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় খুব একটা ঘাঁটাঘাঁটি করতে পছন্দ করেন না। কারণ, তাঁরা অন্যদের সঙ্গে নিজেদের তুলনা করতে চান না এবং অন্যদের থেকে নিজেদের বেশি সুখীও প্রমাণ করতে চান না। তাঁরা শুধু নিজেদের সুখের চিন্তাই করেন।

Googleplus Pint
Like - Dislike Votes 33 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)