তিন উপায়ে নাকের ব্রণ দূর!

রূপচর্চা/বিউটি-টিপস 25th Dec 16 at 6:28pm 663
Googleplus Pint
তিন উপায়ে নাকের ব্রণ দূর!

অনেক সময় পুরো মুখে ব্রণ না থাকলেও নাকের ওপর একটি দুইটা ব্রণ দেখা যায়। এই ব্রণের ব্যাথা অনেক বেশি থাকে এবং দেখতেও খারাপ লাগে। চিন্তা নেই, মাত্র ১ দিনেই তিন উপায়ে নাকের ব্রণ শুকিয়ে পুরোপুরি দূর হবে। এক্ষেত্রে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

টুথপেস্ট
টুথপেস্টের মেন্থল ব্রণ শুকিয়ে ফেলতে সাহায্য করে। সামান্য পরিমাণে টুথপেস্ট ব্রণের ওপর লাগিয়ে সারারাত রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন, ব্রণ শুকিয়ে পুরোপুরি দূর হয়ে যাবে।

রসুন
রসুন ভালো করে ব্লেন্ড করে নিন। এবার এর সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাক শুধু ব্রণের ওপর লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। রসুন ব্রণের জীবাণু ধ্বংস করে ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে।

বেকিং সোডা
এক চা চামচ বেকিং সোডার সঙ্গে সমান পরিমাণে পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার এই মিশ্রণ ব্রণের ওপর লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ভিজিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। বেকিং সোডা ত্বকের মরা কোষ দূর করে, অতিরিক্ত তেল নিঃস্মরণ রোধ করে এবং ব্রণের জীবাণু ধ্বংস করে।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)