সন্তান নিতে চাইলে যে তিন দিন আলাদা থাকতে হবে!

লাইফ স্টাইল 25th Dec 16 at 3:29pm 445
Googleplus Pint
সন্তান নিতে চাইলে যে তিন দিন আলাদা থাকতে হবে!

প্রাচীন ভারতে সন্তান জন্মকে ঘিরে আবর্তিত হত বেশ কিছু সংস্কার। তবে এদের এক কথায় ‘কুসংস্কার’ বলে উড়িয়ে দেওয়াও যায়নি।

এই সংস্কারগুলি সাধারণত ‘গর্ভসংস্কার’ নামে পরিচিত ছিল। গর্ভদশা থেকেই জ্যোতিষ শাস্ত্রবিদরা জাতকের ভবিষ্যৎ সম্পর্কে গণনা শুরু করতেন। অনেকে আবার এমন মতও পোষণ করতেন যে, গর্ভদশারও আগে সন্তান সম্পর্কে যখন দম্পতিরা ভাবনা শুরু করেন, সেই দিন থেকেই সেই সন্তানের ভাগ্য নির্ধারণ করা সম্ভব।

বিষয়টা অনেক রহস্যময়। কিন্তু গর্ভসংস্কার অনুযায়ী, যে কোন দিনে গর্ভধারণ বিপদ ডেকে আনতে পারে। এই সংস্কারের প্রবক্তারা শাস্ত্রেই (বিস্তর শাস্ত্রে এর উল্লেখ রয়েছে। রয়েছে বাৎস্যায়ন-পূর্ববর্তী কামশাস্ত্রকারদের অনেকের রচনাতেও) জানিয়েছেন, সপ্তাহের তিনটি দিন সন্তানধারণের অভিপ্রায়ে মিলিত না-হওয়াই ভাল।

তাদের মতে...

• মঙ্গলবার সন্তানধারণের উদ্দেশ্যে মিলিত হলে সন্তানের উপরে মঙ্গলের প্রভাব পড়বে। ভবিষ্যতে সেই সন্তানের নিষ্ঠুর ও হিংস্র মনোভাবাপন্ন হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে।

• শনিবার সন্তান-কামনায় মিলিত হলে শনির প্রকোপে সন্তানের মধ্যে নেতিবাচক প্রবণতা দেখা দিতে পারে। সন্তানের অঙ্গহানিও ঘটতে পারে।

• রবিবার দিনটিকে অনেক শাস্ত্রই কোন কিছু আরম্ভের ব্যাপারে এড়িয়ে চলতে বলে। এদিন সন্তান-কামনায় কেউ যদি মিলিত হন, তবে তার সন্তানের উপরে রবি বা সূর্যের প্রভাব থাকবে বিপুল পরিমাণে। ফলে তারা ভবিষ্যতে প্রবল ক্রোধী হয়ে উঠতে পার। এবং তাদের হৃদযন্ত্র-ঘটিত সমস্যা দেখা দিতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)