যেসব কারণে অধিকাংশ ক্ষেত্রেই টেকে না ফেসবুক বা সোশ্যাল মিডিয়ার প্রেম!

লাইফ স্টাইল 20th Dec 16 at 11:01am 306
Googleplus Pint
যেসব কারণে অধিকাংশ ক্ষেত্রেই টেকে না ফেসবুক বা সোশ্যাল মিডিয়ার প্রেম!

সোশ্যাল মিডিয়া এখন দারুণ জনপ্রিয় মাধ্যম। ফেসবুক, ট্যুইটার, হোয়াটসঅ্যাপ, স্নাপচ্যাটে হচ্ছে বন্ধুত্ব, হচ্ছে প্রেম। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে এসব সম্পর্ক বেশিদিন টিকে থাকে না।

এমনকি অনেক প্রতারণার ঘটনাও ঘটে। এর পিছনে রয়েছে বেশ কিছু কারণ-

মিথ্যা:‌ ফেসবুক, হোয়াটসঅ্যাপ কিংবা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় অনেক সময় একজন ব্যক্তি বা নারী সম্পর্কে ভুল তথ্য দেওয়া থাকে। এমনকী একে-‌অপরকে নিজেদের সম্পর্কে মিথ্যা কথাও বলেন অনেকে। পরে সেই সমস্ত কথা প্রকাশ্যে আসলে ঝামেলার সূত্রপাত হয়।

যৌনতাপ্রিয় মানুষ:‌ অনেকেই আছেন যারা কেবল যৌনসুখের জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সম্পর্ক তৈরি করেন। তার জন্য এমন অনেক তথ্যই তারা দেন যেগুলোর কোনও ‌সত্যতা নেই। প্রথম সাক্ষাতেই এরা নিজেদের চাহিদা মেটানোর কথা ভাবতে থাকে। তবে এক্ষেত্রে মেয়েদের থেকে এগিয়ে ছেলেরা।

বাস্তবের সঙ্গে ছবির অমিল:‌ এমন অনেকেই আছেন যাদের মুখের সঙ্গে ছবির অমিল থাকে অনেক বেশি। সোশ্যাল মিডিয়ায় যখন ছবি দেওয়া হয় তখন তা এডিট করে সুন্দর করা হয়। কেউ কেউ আবার অন্যের ছবি ব্যবহার করেন। যে কারণে প্রথমবার দেখা করতে এসে অনেকে হয়ত হতাশ হয়ে পড়েন। ফলে সম্পর্ক তৈরি হওয়ার আগেই নষ্ট হওয়ার দিকে এগিয়ে যায়।

দূরত্ব:‌ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমেরিকায় বসবাসকারী কারোর প্রেমে পড়েছেন। কিন্তু আপনি থাকেন বাংলাদেশে। সেক্ষেত্রে বেশিবার দু’‌জনের দেখা হওয়াটা প্রায় অসম্ভব। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় এই সম্পর্কগুলো মাঝপথেই হাল ছেড়ে দেয়।

ভাগ্য:‌ সোশ্যাল মিডিয়ায় কারোর প্রোফাইল দেখে আপনার পছন্দ হল। কিন্তু তিনি আসলে কেমন আপনি সেটা জানতেই পারলেন না। ভাগ্য সুপ্রসন্ন থাকলে ভাল, কিন্তু খারাপ হলে সেই প্রেম কি আর টিকিয়ে রাখা সম্ভব হবে?

নিজের মত না থাকা:‌ বিপরীত মানুষটিকে একঝলক দেখে ভাল লেগে গেছে। তার মনে ছাপ ফেলতে আপনি নিজেকে তার মতো করে দেখানোর চেষ্টা করছেন। তাহলে এই ভুলটিই সবচেয়ে মারাত্মক। কারণ সেক্ষেত্রে আপনি নিজেকে বদলানোর চেষ্টা করছেন। আর নিজেকে বা অপরকে বদলে কখনও কোনও সম্পর্ক টেকে না।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)