আপনার সম্পর্ক কি নষ্ট হয়ে যাচ্ছে? ১২ লক্ষণে বুঝে নিন

লাইফ স্টাইল 13th Dec 16 at 6:25pm 431
Googleplus Pint
আপনার সম্পর্ক কি নষ্ট হয়ে যাচ্ছে? ১২ লক্ষণে বুঝে নিন

আপনার সঙ্গীর সঙ্গে সম্পর্ক অতীতে যেমনই থাক না কেন, তা নানা কারণে নষ্ট হয়ে যেতে পারে। আর এতে বিপর্যস্ত হয়ে যেতে পারে ব্যক্তিগত জীবন।

তবে কিছু লক্ষণে আপনি আগেই ধরতে পারবেন সম্পর্ক নষ্ট হওয়ার বিষয়টি। এ লেখায় তুলে ধরা হলো তেমন কিছু লক্ষণ। সম্প্রতি রেডিটে এ বিষয়টি নিয়ে ব্যবহারকারীরা তাদের মতামত জানিয়েছে। তার ভিত্তিতেই তুলে ধরা হলো এ লক্ষণগুলো।

১. ইমোজির অনুপস্থিতি
টেক্সট কিংবা মেসেজ উভয় ক্ষেত্রেই আপনার সঙ্গীর সঙ্গে নিশ্চয়ই ইমোজিরও আদানপ্রদান হয়। কিন্তু এ বিষয়টি যদি কমে যেতে থাকে এবং একেবারে বিলুপ্ত হয়ে যায় তাহলে বুঝতে হবে সম্পর্ক হুমকির সম্মুখীন।

২. ফোনে সময় ব্যয়
আপনার সঙ্গী যদি আপনার সঙ্গে সময় কাটানোর করার সময়েও বেশিমাত্রায় ফোন ব্যবহারে আগ্রহী হয়ে ওঠে তাহলে বিষয়টি নিয়ে চিন্তা করুন। কারণ লক্ষণ বলছে সম্পর্ক নষ্ট হওয়ার কাছাকাছি অবস্থানে রয়েছেন আপনি।

৩. সামান্য ইঙ্গিতেই লঙ্কাকাণ্ড
সম্পর্ক খারাপ হয়ে যাওয়ার লক্ষণ এটি। সামান্য বিষয় নিয়ে তীব্র বাদানুবাদ। এ ধরণের লক্ষণ দেখা গেলে সতর্ক হোন। বুঝে নিন অবস্থা ভালো নয়।

৪. যৌনতায় মজা নেই
যৌনতার বিষয়টি সম্পর্ক নষ্ট হওয়ার লক্ষণ হিসেবে প্রকাশ পেতে পারে। কারণ সম্পর্ক যখন ভালো তখন যৌনতায় স্বাভাবিক ও স্বতস্ফূর্ততা থাকবে। কিন্তু সম্পর্কের বাঁধন ঢিলে হয়ে গেলে এ মজা থাকবে না। অনেকটা যেন নিয়ম রক্ষার বিষয় হয়ে দাঁড়াবে।

৫. একাকী সময় কাটাতে আগ্রহ
সম্পর্ক যদি এমন পর্যায়ে যায় যে, একে অন্যের সঙ্গে নয় বরং একাকী সময় কাটাতে আগ্রহী হয়ে উঠেছে তখন বুঝতে হবে কিছুটা গড়বড় আছে। সম্পর্ক নষ্ট হওয়ার দ্বারপ্রান্তে।

৬. গুরুত্বহীন হয়ে পড়া
সম্পর্ক যখন ফিকে হয়ে আসে তখন একে অন্যকে গুরুত্ব দেওয়ার বিষয়টিও চলে যায়। এক্ষেত্রে দেখা যায় তারা একে অন্যকে মেসেজ দিলেও তার জবাব দেওয়া হয় না। এমনকি দেখা না হলেও কোনো অসুবিধা হয় না।

৭. ছোট ছাড় দিতেও নারাজ
সম্পর্ক নষ্ট হওয়ার দ্বারপ্রান্তে হলে এমনটা হয়। ছাড় দেওয়া যেন খুবই কষ্টকর হয়ে ওঠে। অনেকেই একে অন্যের খাবারের বিলও দিতে চায় না।

৮. পরিকল্পনা বাদ
ভবিষ্যতে কী করা ভালো হবে, এ ধরনের পরিকল্পনা করাও অনুপস্থিত হয়ে পড়ে এক পর্যায়ে। আর এতে বোঝা যায়, সম্পর্ক আর বেশিদিন নেই।

৯. চক্ষু সংযোগের অভাব
সম্পর্ক নষ্ট হওয়ার দ্বারপ্রান্তে একে অন্যের চোখে চোখ রাখাও অনুপস্থিত হয়ে পড়ে।

১০. সামান্য ভুলও ক্ষমাহীন
সম্পর্ক ভালো থাকলে সঙ্গীর বড় ভুলকেও কোনো গুরুত্ব দেওয়া হয় না। আর সম্পর্ক যখন নষ্ট হয়ে যাওয়ার দ্বারপ্রান্তে তখন সামান্য ভুলকেও ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখা কষ্টকর হয়ে ওঠে।

১১. ঝগড়াঝাটিতে ক্লান্তিহীন
অনেকেই নানা ঝামেলার পরও বিষয়টি মানিয়ে নেন। কিন্তু সম্পর্ক যদি বাজে অবস্থায় গড়ায় তাহলে ঝগড়াঝাটি নিয়মিত ঘটনা হয়ে পড়ে।

১২. স্বাভাবিক পরিস্থিতিতেও অস্বাভাবিক
বহু পরিস্থিতি রয়েছে যেখানে কোনো অস্বাভাবিকতা দেখা যায় না। কিন্তু অস্বাভাবিকতা ভর করতে পারে উভয়ের মনের মাঝে। এ অবস্থায় পরিস্থিতি স্বাভাবিক হলেও মনের মাঝে ঝড় বইতে পারে। আর এতে সম্পর্কও নষ্ট হতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)