বিয়ের সাজে কনে!

সাজগোজ টিপস 11th Dec 16 at 7:06pm 2,004
Googleplus Pint
বিয়ের সাজে কনে!

বিয়ে মানেই জমকালো সাজ। আজকাল বিয়ের মেকআপে এয়ার ব্রাশ ব্যবহার করা হয়, এতে মেকআপের ফিনিশিং ভলো হয়। কোনো রকম আঙুল, ব্রাশ বা পাফ ছাড়াই স্প্রের মাধ্যমে মেকআপ করাকেই এয়ার ব্রাশ মেকআপ বলে। বিয়ের দিন আপনাকে সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য এয়ার ব্রাশের মাধ্যমে আকর্ষণীয় লুক আনতে ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলমের পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

মেকআপ

প্রথমে মুখে এয়ার ব্রাশ ফাউন্ডেশন লাগান। এই ফাউন্ডেশন ত্বকের সঙ্গে ভালোভাবে মিশে যায় এবং ত্বক ন্যাচারাল মনে হয়। তবে দাগ থাকলে প্যানস্টিক মেকআপ ব্যবহার করতে হবে। চোখের নিচের কালো দাগ কনসিলারের সাহায্যে ঢেকে নিন। সবশেষে ফিনিশিং পাউডার দিয়ে পুরো মেকআপ সেট করে নিন। থিক একটি ব্রাশ দিয়ে মুখে ভালো করে পাউডার ব্লেন্ড করে দিন। ডার্ক ব্রাউন কালার কন্টোরিং পাউডার দিয়ে পুরো মুখে কন্টোরিং করে নিন। চাইলে চিক ও কানের মাঝখান থেকে একটু নিচ পর্যন্ত টেনে কন্টোরিং করে নিতে পারেন। এবার দুই চিকে ব্রাউনিশ বা পিঙ্ক কালার ব্লাশন দিন।

চোখের মেকআপ

চোখে প্রথমে হালকা ব্রাউন কালার আইশ্যাডো দিন। এবার আইলিডের ওপর শাড়ির রং অনুযায়ী আইশ্যাডো ব্যবহার করুন। সবশেষে হাইলাইটে সিমারি হোয়াইট কালার আইশ্যাডো দিন। চোখকে প্রমিনেন্ট করতে টেনে আইলাইনার ব্যবহার করুন। চোখে আইল্যাশ লাগিয়ে গাঢ় করে মাশকারা দিন। ডার্ক ব্রাউন বা কালো আইব্রো শ্যাডো বেছে নিন। চিকন ব্রাশের সাহায্যে এই আইব্রো শ্যাডো দিয়ে আইব্রো শেপ করে নিন।

ঠোঁটের সাজ

বিয়ের শাড়ির রং অনুযায়ী মানানসই লিপস্টিক ব্যবহার করুন। আর ত্বক বুঝে লিপস্টিকের লাইট বা ডার্ক শেড বেছে নিতে পারেন। তবে বিয়েতে একটু গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করাই ভালো।

চুল বাঁধবেন যেভাবে

বিয়ের সাজের সঙ্গে সচরাচর খোঁপা কিংবা বেণি করে সবাই। আবার স্পাইরাল করেও চুল খোলা রাখে। তবে স্ট্রেইট চুলের যুগে আজকাল শুধু টিকলি পরে চুল খোলা রাখতে পছন্দ করে কেউ কেউ।

Googleplus Pint
Like - Dislike Votes 36 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)