স্বাস্থ্যসেবা দিতে জলপাই অ্যাপ!

এপস রিভিউ 10th Dec 16 at 6:55pm 659
Googleplus Pint
স্বাস্থ্যসেবা দিতে জলপাই অ্যাপ!

প্রযুক্তিকে কাজে লাগিয়ে অনলাইনে উন্নত স্বাস্থ্যসেবা দিতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল জলপাই ডটকম। আজ শনিবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে জলপাই নামের একটি অ্যাপ উদ্বোধন করেছে জলপাই টেকনোলজিস নামের একটি প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি সচিব শ্যাম সুন্দর শিকদার। অনুষ্ঠানে অতিথি ছিলেন চিকিৎসক নিয়াজ টি. পারভীন ও হামিদুর রহমান।

জলপাই ডটকম সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবু সিনা বলেন, জলপাই ডটকম একটি প্রযুক্তি প্ল্যাটফর্ম, যেখানে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ ব্যবহার করে সহজেই চিকিৎসক খুঁজে পাওয়া যাবে। চিকিৎসকের ধরন, অভিজ্ঞতা, অবস্থান, ফিসহ বিভিন্ন তথ্য যাচাই করে যেকোনো সময় তাঁর সাক্ষাতের সময় চাওয়া যাবে। ঘরে বসে অনলাইনে অডিও-ভিডিওর মাধ্যমে চিকিৎসকের পরামর্শ পাওয়া যাবে।

আবু সিনা বলেন, এই প্ল্যাটফর্মটি রোগী ছাড়াও চিকিৎসকদের কাজে লাগবে। এখান থেকে রোগী খুঁজে পাবেন তাঁরা। এখান থেকে রোগী ও চিকিৎসক সাক্ষাতের বিষয়ে সম্মত হলে দুজনই নোটিফিকেশন পাবেন।

আবু সিনা অনুষ্ঠানে বলেন, শিগগিরই ‘কেয়ার অ্যাট হোম’ ফিচার চালু হবে এই অ্যাপে। এর মাধ্যমে মাতৃ ও শিশুসেবা, নার্সিং, ফিজিওথেরাপিস্ট, বয়স্ক সেবা ও প্যাথলজি টেস্ট সেবা পাওয়া যাবে। এই অ্যাপ ব্যবহার করে এসব সেবা নেওয়ার জন্য অনুরোধ পাঠালে সে অনুযায়ী সেবা দিতে বাড়িতে সেবাদাতা পাঠিয়ে দেবে প্রতিষ্ঠানটি।

শুরুতে পরীক্ষামূলকভাবে ঢাকায় এ সেবা চালু করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি শ্যাম সুন্দর শিকদার বলেন, ডিজিটাল বাংলাদেশ তৈরিতে এ ধরনের সেবা দরকার। তরুণেরা এ ধরনের সেবায় এগিয়ে আসছেন বলে দেশ আরও এগিয়ে যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 58 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)