প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করতে যাচ্ছেন?

লাইফ স্টাইল 10th Dec 16 at 3:54pm 455
Googleplus Pint
প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করতে যাচ্ছেন?

প্রেমিকার মা-বাবার সঙ্গে প্রথমবার দেখা করার কথা ভাবছেন? এ নিয়ে কি দুশ্চিন্তায় ভুগছেন? এত ভাবার কিছু নেই। আপনি স্বাভাবিক আচরণ করলে এবং কিছু কৌশল মেনে চললেই সবকিছু আপনার মনমতো হবে।

• জানতে চান বিষয়গুলো কী? তাহলে নিচের এই তালিকাটি দেখে নিতে পারেন....

১. ভালো ধারণা তৈরি করুন

প্রথম দেখায় কারো সম্পর্কে যে ধারণা তৈরি হয়, সেটাই মনের মাঝে গেঁথে যায়। তাই হাসিমুখে প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করুন। কুশলবিনিময় করুন এবং ভদ্রতা বজায় রাখুন। ফলে আপনার সম্পর্কে প্রেমিকার মা-বাবার ভালো ধারণা তৈরি হবে।

২. ভালো পোশাক পরুন

প্রেমিকার মা-বাবার সামনে জিন্স, ফতুয়া কিংবা টি-শার্ট না পরে যাওয়াই ভালো। যেহেতু আপনি তাদের সঙ্গে প্রথমবার দেখা করতে যাচ্ছেন, সেহেতু একটু মার্জিত ‘ফরমাল’ পোশাক পরাই শ্রেয়।

৩. পূর্বপ্রস্তুতি নিন

সঙ্গীর মা-বাবার সঙ্গে সাক্ষাতের আগে কিছু আগাম প্রস্তুতি নেওয়া ভালো। তাঁদের ভালো লাগা, মন্দ লাগা বিষয়গুলো সম্পর্কে অবহিত হন। আর পারলে এ সময় নিজের পরিবার সম্পর্কে গুছিয়ে বলার চেষ্টা করুন।

৪. পরিবারটির ঐতিহ্য সম্পর্কে ধারণা নেওয়া

সঙ্গীর পরিবারের নিয়ম-কানুন সম্পর্কে জেনে নিন। তাঁদের কোনো রীতিনীতি নিয়ে উপহাস করবেন না। কোনো কিছু বুঝতে না পারলে পুনরায় জিজ্ঞেস করে নিশ্চিত হতে পারেন।

৫. উপহার নিয়ে যাওয়া

প্রথমবার প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করতে গেলে খালি হাতে যাবে না। দামি কোনো উপহার নিয়ে যেতে হবে তাও কিন্তু নয়। তবে তাঁদের ভালো লাগবে, এমন ছোট কিছু উপহার নিয়ে যেতে পারেন।

৬. সাহায্য করতে চাবেন

খাওয়ার পর সেই প্লেট পরিষ্কার করার উদ্যোগ নিন। যদিও আপনি তাঁদের মেহমান। কিন্তু আপনার সাহায্য করার এই মানসিকতা সঙ্গীর মা-বাবার মনে ভালো ধারণা তৈরি করবে।

৭. শরীরের ভঙ্গি স্বাভাবিক রাখা

প্রথমবার সঙ্গীর মা-বাবার সঙ্গে দেখা করার ক্ষেত্রে এটি খুব গুরুত্বপূর্ণ। শরীরের ভঙ্গি আপনার ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ ঘটায়। আপনি আত্মবিশ্বাসী কি না তা আপনার আচরণ ও শরীরই বলে দেবে। তাই প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করার আগে নিজেকে সেভাবেই প্রস্তুত করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)