বিছানায় যাওয়ার আগে যে ভুল করবেন না

লাইফ স্টাইল 10th Dec 16 at 10:22am 526
Googleplus Pint
বিছানায় যাওয়ার আগে যে ভুল করবেন না

দিনের শেষে শান্তির ঘুম সকলেই চান। চান সঙ্গীর সঙ্গে খানিকটা ভাল সময় কাটাতে। কিন্তু নিজের অজান্তেই এমন কিছু করে ফেলে মানুষ, যার ফলে সময়টা আর ভাল কাটে না। বিশেষত বিছানায় যাওয়ার আগে এই ভুল করে ফেলেন পুরুষরা।

সাধারণ দেখা যায় ঘুমাতে যাওয়ার আগেও পুরুষরা দিনের কোনও নেগেটিভ ঘটনা মাথা থেকে ঝেড়ে ফেলতে পারেন না। সাধারণ ভাবে তার প্রকাশ না থাকলেও মনে মনে চলে দ্বন্দ্ব। আর তার ফলে বাসা বাঁধে রাগ। এই রাগ নিয়ে বিছানায় যাওয়া মানেই সর্বনাশ। এর ফলে যা ঘটে...

সম্পর্কে ভাঙন: দিনের শেষে যদি রাগ নিয়ে ঘুমাতে যান কেউ তবে সম্পর্কে মারাত্মক প্রভাব পড়তে পারে। কেননা যে বিষয় নিয়ে ভেতরে ভেতরে রাগ, তা ঘুণাক্ষরেও জানছেন না সঙ্গী। ফলে তার কাছে অস্বাভাবিক ব্যবহার অন্য রকম অর্থ নিয়ে আসতে পারে। এর ফলে ফাটল দেখা দিতে পারে সম্পর্কে। এছাড়া ক্রমাগত রাগ জমতে থাকলে নিজের মনে হতাশা দেখা দিতে পারে, যা সম্পর্কে ভাঙনের কারণ।

কর্মক্ষেত্রে সমস্যা: রাগ নিয়ে ঘুমাতে যাওয়ার ফলে অনেক সময়ই ভাল ঘুম হয় না। ফলে শারীরিক যা ক্ষতি হওয়ার তা তো হয়ই। কিন্তু যে হতাশা জন্মায় তা খারাপ প্রভাব ফেলতে পারে কর্মজীবনেও। মেজাজ খিটখিটে থাকার ফলে সহকর্মীদের সঙ্গেও খারাপ ব্যবহার করে ফেলতে পারেন। ফলে এ বিষয়ে আগেভাবে সতর্ক হওয়া বাঞ্চনীয়।

সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গেছে, রাগ নিয়ে ঘুমোতে যাওয়ার প্রবণতা পুরুষদের ক্ষেত্রেই বেশি। তাই সম্পর্ক থেকে শরীর বাঁচাতে এই অভ্যাস যত দ্রুত ছাড়া যায়, ততই ভাল।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)