প্রেম বাড়বে যে কথা বললে

লাইফ স্টাইল 8th Dec 16 at 1:06pm 434
Googleplus Pint
প্রেম বাড়বে যে কথা বললে

কথায় আছে মুখের কথায় শরীরের বিষ নেমে যায়। আবার কথা দিয়ে মানুষের মন জয় করা যায়। চোখে দেখার প্রেম টেকে না, একে অপরের সঙ্গে কথা বলায় যে প্রেম টেকে, সেটাই টেকে সবচেয়ে বেশি। তাই যখন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে কথা বলছেন, তখন কী কথা বলবেন, সেটা ভাল করে জেনে নেওয়া দরকার। না হলে এলোমেলো কথায় উল্টো দু’‌জনের দূরত্ব বাড়তে পারে, ঝগড়াও হতে পারে। তাই কী কথা বলবেন, একবার জেনে নিন।

১. অতীত: আপনার ছোটবেলা নিয়ে কথা বলা কিন্তু খুব দরকার। মানুষ একে অপরের আত্মার কথা যতটা জানতে পারবে, ততই ভাল হবে। তাই আপনিও নিজের ছোটবেলা থেকে বেড়ে ওঠার অভ্যাসটা নিয়ে আপনার সঙ্গীর সঙ্গে কথা বলুন। আর তার কাছ থেকেও জানতে চান। কোন ধরণের অভ্যাস, পরিবেশে বেড়ে উঠেছেন তিনি। ভবিষ্যতে সেই অভ্যাসের ফলে অসুবিধা হবে কিনা, সবই একবারে বুঝতে পারবেন।

২. প্রাক্তনের গুণগান:‌ আপনার এই সম্পর্কের আগে হয়ত একাধিক সম্পর্ক ছিল। সেগুলি নিয়ে বেশি লাফালাফি না করলেও হবে। সেই সম্পর্কের ভেতর কিছু খারাপ যেমন ছিল, ভালও নিশ্চয়ই ছিল। কিন্তু সেই ভাল নিয়ে বেশি কথা বললে বর্তমান সম্পর্ক খারাপ হতে পারে। যতটুকু না বললেই নয়, বলুন, বাকিটুকু ছেড়েদিন। এতে সুস্থ থাকবে সম্পর্ক। পারলে সম্পূর্ণ বিষটা এড়িয়ে চলুন।

৩. ভালোলাগা, খারাপ লাগা: জীবেনর নানা সময়ে নানা রকম পরিস্থিতি আসে। জেনে নিন একে অপরের কাছে কার, কী ভালো লাগে। খাবার, পোশাক, রঙ ইত্যাদিতো আছেই, সেই সঙ্গে মানসিক দিক থেকে ঠিক, কী ভাল লাগে কার, সেটা কথা বললেই বোঝা যায়। আপনার আচার ব্যবহার, মত আপনার সঙ্গীর পছন্দ কিনা। তাতে লাভ হবে আপনাদেরই।

৪. ভয় ও নিরাপত্তাহীনতা:‌ দুজনের মধ্যে খোলাখুলি কথা বলাটা খুব দরকার। আপনার ভয় ও নিরাপত্তহীনতার কারণ যে সমস্ত অভ্যাস, সেগুলিও নিজেদর মধ্যে আলোচনা করে নেওয়া দরকার। না হলে ভবিষ্যতে এ নিয়ে সমস্যা হতে পারে। কে বলতে পারে, এগুলি নিয়ে কথা বলতে বলতে হয়ত আপনার সব সমস্যাই মিটে গেল।

৫.‌ ভবিষ্যৎ:‌ এই বিষয় নিয়ে কথা বলতে একেবারেই পিছপা হবেন না। এগুলি নিয়ে পরে আলোচনা হবে, এমনটাও ভাববেন না। এটি জরুরি বষয়, কথা বলে নিন। যাতে ভবিষ্যতে এ নিয়ে ঝামেলা না হয়।

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)