শুষ্ক ও রুক্ষ চুলের জন্য হেয়ার স্পা

রূপচর্চা/বিউটি-টিপস 5th Dec 16 at 5:27pm 418
Googleplus Pint
শুষ্ক ও রুক্ষ চুলের জন্য হেয়ার স্পা

ঘরোয়াভাবে তৈরি হেয়ার স্পা আপনার রুক্ষ ও শুষ্ক চুলের জন্য চমৎকারভাবে কাজ করতে পারে। এই স্পার সাহায্যে আপনি চুল পরিষ্কার, ময়েশ্চারাইজ ও ঝলমলে করে তুলতে পারেন। আবহাওয়া পরিবর্তন ও দূষণের ফলে চুলের এই অতিরিক্ত রুক্ষতার অন্যতম কারণ। তাই সময় থাকতেই ঘরোয়াভাবে চুলের পরিচর্যা করুন। আজকের আয়োজনে আছে এমন কার্যকর চারটি হেয়ার স্পা মাস্ক, যার পরামর্শ নিচে দেওয়া হয়েছে। চলুন একবার জেনে আসা যাক।

→ হেয়ার স্পা প্যাক : ১
যা যা লাগবে : আমন্ড অয়েল ও অলিভ অয়েল।

যেভাবে ব্যবহার করবেন
একটি পাত্রে দুই টেবিল চামচ আমন্ড অয়েল ও অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে পুরো চুলে লাগান। ধীরে ধীরে তিন থেকে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। কটনের তোয়ালে গরম পানিতে ভিজিয়ে অতিরিক্ত পানি ছাড়িয়ে চুলে বেঁধে রাখুন। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন।

→ হেয়ার স্পা প্যাক : ২
যা যা লাগবে : মধু ও দুধ।

যেভাবে ব্যবহার করবেন
দুই টেবিল চামচ দুধ ও দুই টেবিল চামচ মধু মিশিয়ে মাস্ক তৈরি করে নিন। চুলে লাগিয়ে ভালো করে ম্যসাজ করুন। ১০ মিনিট রেখে চুল শ্যাম্পু করে নিন।

→ হেয়ার স্পা প্যাক : ৩
যা যা লাগবে : কলা, অ্যাভোকাডো, মধু ও নিমপাতা।

যেভাবে ব্যবহার করবেন
একটি পাত্রে একটি পাকা কলা থেঁতলে তাতে দুই টেবিল চামচ অ্যাভোকাডোর রস, এক টেবিল চামচ মধু এবং এক টেবিল চামচ নিমপাতা বাটা দিয়ে প্যাক তৈরি করে নিন। চুলে লাগিয়ে ৩০ মিনিট রেখে চুল ধুয়ে নিন। মাইল্ড শ্যাম্পু ব্যবহার করুন।

→ হেয়ার স্পা প্যাক : ৪
যা যা লাগবে : ডিম, মধু ও নারিকেল তেল।

যেভাবে ব্যবহার করবেন
এই প্যাক তৈরি করতে দুটি পুরো ডিম, এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ নারিকেল তেল দিয়ে ভালো করে মেশান। চুল যদি অতিরিক্ত রুক্ষ হয়ে যায়, তবে এক টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিতে পারেন। ৩০ মিনিট রেখে মাইল্ড শ্যাম্পু ব্যবহার করে চুল ধুয়ে নিন।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)