ব্যাংক কয়েন না নিলে যা করতে পারেন

মজার সবকিছু 3rd Dec 16 at 6:35pm 741
Googleplus Pint
ব্যাংক কয়েন না নিলে যা করতে পারেন

খবরে প্রকাশ, ব্যাংকে আজকাল খুচরা পয়সা বা কয়েন নিতে কিছুটা আপত্তি করছে। তাই বলে আপনার কাছে জমানো পয়সাগুলো ফেলে দেবেন নাকি? নিশ্চয়ই না। আর তাই ব্যাংক কয়েন না নিলেও সেগুলো কী কাজে লাগাতে পারবেন চলুন দেখে আসি।

লুডু বা ক্যারামবোর্ডের ঘুঁটির বিকল্প হিসেবে আপনি অনায়াসেই বিভিন্ন অঙ্কের পয়সাগুলো ব্যবহার করতে পারেন।

স্বর্ণ বা মসলাপাতির দোকানে গ্রাম হিসেবে জিনিসপত্র মাপার জন্য প্রায়ই পয়সার ব্যবহার করতে দেখা যায়। এখন থেকে আরো পয়সা একত্রে বেঁধে কেজি বা লিটার মাপের জিনিসগুলো বাটখারার বদলে পয়সা দিয়েই মেপে দিতে পারেন।

বাচ্চাদের জ্যামিতি বক্সের কম্পাস হারিয়ে গেলে পয়সা দিয়েই বৃত্ত আঁকার কাজটি সেরে নিতে পারেন। এতে নতুন কম্পাস কেনার টাকা বেঁচে যাবে।

পয়সা ফুটো করে তাতে সোনা, রূপা বা ইমিটেশনের চেইন লাগিয়েও দৃষ্টিনন্দন গলার লকেট বানিয়ে পরতে পারবেন।

আপনার পায়ে নূপুর পরার খুব ইচ্ছে কিন্তু পয়সার অভাবে নূপুর কিনতে পারছেন না? এক কাজ করুন, কয়েকটা পয়সা কাগজে পেঁচিয়ে কোমরে গুজে রাখুন কিংবা দুই পকেটে কিছু পয়সা ফেলে রাখুন। দেখবেন এরপর যখনই হাঁটবেন তখন নূপুরের মতোই ঝনঝন আওয়াজ সৃষ্টি হবে!

ছোটবেলায় কুতকুত খেলেছিলেন চাড়া দিয়ে। এখন বড়বেলায় সে খেলা খেলতে মন চাইলে চাড়া কই পাবেন? চিন্তার কী আছে? পয়সা আছে না! পয়সাকেই চাড়া হিসেবে নিয়ে উঠানে দাগ কেটে কুতকুত খেলায় নেমে পড়েন।

দমকা বাতাস আপনার দরকারি কাগজপত্র উড়িয়ে নিয়ে যায় কিংবা এলোমেলো করে দেয়? নো টেনশন! কাগজের ওপর কয়েকটা পয়সা রেখে দিন। বাতাসের বাপেরও শক্তি নেই আর আপনার কাগজগুলোকে নাড়িয়ে দেওয়ার!

জামার বোতাম ছিঁড়ে গেলে নতুন বোতামের জায়গায় পয়সা ফুটো করে লাগিয়ে নিন। এতে জামাটা যেমন পরতে সুবিধা হবে, তেমনি দেখতেও হবে সবার চেয়ে ব্যতিক্রম আর স্টাইলিশ!

কাউকে ক্ষেপাতে চাচ্ছেন কিন্তু পারছেন না? একটা স্টিলের বাটিতে কয়েকটা পয়সা নিয়ে ঢাকনা দিয়ে ঢেকে তার কানের সামনে নিয়ে কয়েকবার ঝাঁকুনি দিন। এরপর দেখুন সে কী পরিমাণ ক্ষেপে যায়!

দুনিয়ার কোনো ব্যাংক আপনার পয়সা না নিলেও যে ব্যাংকে পয়সাগুলো অবশ্যই রাখা যাবে তার নাম মাটির ব্যাংক। অতএব এখন থেকে মাটির ব্যাংকেই পয়সা জমাতে পারেন। বলা তো যায় না, একদিন এই জমানো পয়সা দিয়েই হয়তো আপনি নিজেই একটা ব্যাংক খুলে ফেলতে পারবেন!

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)