সঙ্গী কখন আর তর্ক করে না

লাইফ স্টাইল 2nd Dec 16 at 1:28pm 397
Googleplus Pint
সঙ্গী কখন আর তর্ক করে না

আপনার সঙ্গীর যদি আপনার সঙ্গে তর্ক করার অভ্যাস না থাকে, তাহলে ঠিক আছে। কিন্তু সে যদি তর্ক করে অভ্যস্ত হয় এবং হঠাৎ তা বন্ধ করে দেয়, তার মানে কী হতে পারে? অনেকেই একে ইতিবাচক মনে করলেও এর ভিন্ন মানেও হতে পারে। চুপ করে থাকা অনেক সময় বড় সমস্যা বয়ে আনে।

• কী কী কারণে সঙ্গী তর্ক করা ছেড়ে দেয়, তা নিচে দেওয়া হয়েছে। চলুন, জেনে নেওয়া যাক কী সেগুলো....

১. সঙ্গী বুঝে গেছে, আপনি তার কথা বুঝবেন না। তাই সে কথা বাড়ায় না। এমন অবস্থায় আপনার উচিত কথা কম বলা এবং সঙ্গীর কথা শোনা।

২. সে সম্পর্ক বিচ্ছেদের কথা ভাবছে। সঙ্গী যদি গোপনে সম্পর্ক বিচ্ছেদের কথা ভাবে, তাহলে অযথা ঝগড়া বাড়াবে না। ঝগড়ার সময় অবশ্যই নীরবতা পালন করবে।

৩. অনেক সময় ভালো বোঝাপড়া থাকলে তর্ক হয় না। সময়ের পরিক্রমায় মানুষ পরিপক্ব হয়। এ কারণে অনেক কিছু বুঝতে শেখে। ফলে তর্কের পরিমাণ কমে যায়।

৪. সংঘাতময় পরিস্থিতি এড়াতে সঙ্গী চায় না তর্কে লিপ্ত হতে। প্রতিদিনের ঝগড়ার চেয়ে চুপ করে সমস্যার সমাধান করাকেই সে যথাযথ মনে করে। কিন্তু তার মানে এই নয়, সঙ্গী আপনার সব কথায় রাজি।

৫. সে আপনার ব্যক্তিত্বের সঙ্গে খাপ খাওয়ানোর চেষ্টা করছে। এটা একটা কারণ হতে পারে। যখন সঙ্গী আপনার স্বভাবের সঙ্গে নিজেকে মানানসই করে তোলার চেষ্টা করে, তখন নিজেকে শান্ত রাখে।

Googleplus Pint
Like - Dislike Votes 22 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)