যেসব কারণে মেয়েরা সম্পর্ক বিচ্ছেদ করে

লাইফ স্টাইল 23rd Nov 16 at 6:31pm 1,191
Googleplus Pint
যেসব কারণে মেয়েরা সম্পর্ক বিচ্ছেদ করে

সম্পর্ক ভাঙা সহজ বিষয় নয়। কিন্তু অনেক সময় পরিস্থিতি এমন হয়, যখন সম্পর্ক ভাঙা ছাড়া বিকল্প আর কোনো উপায় থাকে না। অনেক ছেলের ধারণা ইচ্ছে করেই মেয়েরা সম্পর্ক বিচ্ছেদ করে, যা পুরোপুরি সত্য নয়।

• কী কী কারণে মেয়েরা সম্পর্ক ভাঙে তা নিচে দেওয়া হয়েছে। এক নজরে জেনে নিন কী সেগুলো....

১. পরিপক্বতার অভাব
মেয়েরা পরিপক্ব ছেলেদের পছন্দ করে। যার সঙ্গে সমস্যার কথা বলা যাবে, পরামর্শ নেওয়া যাবে, ভবিষ্যৎ পরিকল্পনা করা যাবে। কিন্তু অপরিপক্ব ছেলেদের মেয়েরা একেবারেই পছন্দ করে না। তাই এমন ছেলের সঙ্গে তারা থাকতেও চায় না।

২. গুরুত্ব কমে গেলে
ফোন যথাসময়ে না ধরা, মেসেজের উত্তর তৎক্ষণাৎ না দেওয়া, সময় না দেওয়া, কোনো কারণে দেখা করার পরিকল্পনা পরিবর্তন করা—এসব অনেক মেয়েই সহজভাবে নিতে পারে না। তারা বিষয়টিকে উপেক্ষা হিসেবে ধরে নেয়। ফলে সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ে।

৩. আর্থিক কারণে
আর্থিক নিরাপত্তার কথা চিন্তা করা খারাপ কিছু নয়। ভবিষ্যৎ নিয়ে ভাবার সময় সঙ্গীর আর্থিক অবস্থা কেমন তা সব মেয়েই বিবেচনা করে, তারপর সিদ্ধান্ত নেয়। যদি সঙ্গীর আর্থিক অবস্থা নিয়ে শঙ্কা দেখা দেয় তাহলে সেই সম্পর্ক ধরে রাখতে চায় না বেশির ভাগ মেয়ে।

৪. দূরত্ব বেশি হলে
স্কাইপ, ফোন কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা বলার মাঝে সেই রোমাঞ্চকর বিষয় নেই, যা এক সঙ্গে পাশাপাশি বসে কফি পান করার মাঝে রয়েছে। তাই সম্পর্কে দূরত্ব বেশি থাকলে এক সময় ভালোবাসার মধ্যে ঘাটতি দেখা যায়। যা সম্পর্ক ভাঙার অন্যতম একটি কারণ।

৫. অভিভাবকের সম্মতির অভাব
সম্পর্ক ভাঙ্গার অন্যতম প্রধান কারণ এটা। অনেক মেয়েই তাদের পরিবারের বিপক্ষে বিয়ে করতে চায় না কিংবা অভিভাবকদের বোঝাতে ব্যর্থ হয়। সে ক্ষেত্রে সম্পর্ক ভাঙা ছাড়া আর উপায় থাকে না।

Googleplus Pint
Like - Dislike Votes 31 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)