মেডিকেল শিক্ষার্থীদের জন্য টাচ সার্জারি অ্যাপ!

এপস রিভিউ 18th Nov 16 at 8:03pm 659
Googleplus Pint
মেডিকেল শিক্ষার্থীদের জন্য টাচ সার্জারি অ্যাপ!

এবার মেডিকেল শিক্ষার্থীদের জন্য একটি অ্যাপ তৈরি করেছে একটি প্রতিষ্ঠান। ইতোমধ্যে অ্যাপটি প্রায় ১৫ লাখের মতো ডাউনলোডও হয়েছে।

টাচ সার্জারি নামের অ্যাপটি আসলে কী করবে? এমন প্রশ্ন অনেকের মনেই থাকতে পারে। কিন্তু সেই প্রশ্নের উত্তর খুঁজতে অবশ্যই এটি সম্পর্কে জানা দরকার।

ডাক্তার হতে গেলে অবশ্যই শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সার্জারি সম্পর্কে ভালো জানা শোনা থাকতে হবে। আর এর জন্য অনেক সময়ই সার্জারির ব্যবহারিক পরীক্ষার আগে নিজেদের ভিতরের জড়তা ও ভয় দূর করতে অ্যাপটি কাজে লাগাতে পারা যাবে বলে বলছে প্রতিষ্ঠানটি।

অ্যাপটির মাধ্যমে আসলে জেনে নেওয়া যাবো কোন সার্জারি করতে কী ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হতে হবে। এক্ষেত্রে অবশ্য বিভিন্ন ভাবে অ্যাপটি ব্যবহার করতে পারবেন শিক্ষার্থীরা।

এটি করা যাবে মূলত মোবাইল ফোনে বা অন্য ডিভাইসরে মাধ্যমে হাতে টাচ করে। তখন শিক্ষার্থীরা নির্দিষ্ট কোষ ছাড়া অন্য কোনো কোষে যেন ভুলক্রমে হাত না দেয় সেজন্যই রয়েছে কোষের ভিন্ন ভিন্ন রঙ।

এমন কী এটি ব্যবহার করে রোগীকেও দেখানো যেতে পারে সে একটু পরেই কোন ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হতে যাচ্ছেন। তবে এটা করা কতোটা নিরাপদ হবে সে সম্পর্কে ডাক্তারদেরই সিদ্ধান্ত নিতে হবে বলেই জানানো হয়েছে।

তবে সর্বোপরি অ্যাপটি শিক্ষার্থীদের অভিজ্ঞতার ঝুলি পূর্ণ করতে পারবে বলেই মনে করছেন নির্মাতারা।

এই লিঙ্ক থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 46 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)