অবৈধ ব্রডব্যান্ড বাণিজ্য বন্ধে বিটিআরসির কমিটি

BTRC News 18th Nov 16 at 2:17pm 629
Googleplus Pint
অবৈধ ব্রডব্যান্ড বাণিজ্য বন্ধে বিটিআরসির কমিটি

দেশের মোবাইল ফোন অপারেটরদের অবৈধ ব্রডব্যান্ড ইন্টারনেট সেবার বাণিজ্য বন্ধে চার সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির লাইসেন্সিং বিভাগের পরিচালক এম এ তালেব হোসেন তদন্ত কমিটির নেতৃত্ব দিবেন। কমিটির অপর সদস্যরা বিটিআরসির ইঞ্জিনিয়ারিং, অপারেশন ও আইন বিভাগের কর্মকর্তা।

এই বিষয়ে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, কমিটি স্বশরীরে গিয়ে মোবাইল ফোন অপারেটরদের অবকাঠামো এবং তাদের গ্রাহক সেবার জন্য প্রদেয় ‘ট্রান্সমিশন সার্ভিস’ পরীক্ষা-নিরীক্ষা করে দেখবে। কোনো অপারেটরকেই বেআইনি ব্যবসা চালাতে দেওয়া হবে না। বেআইনীভাবে এই ব্যবসা চালালে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে কঠোর সাজার মুখোমুখি হতে হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, এই বিষয়ে কমিটি দ্রুততম সময়ের মধ্যে একটি সার্বিক প্রতিবেদন দাখিল করবেন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আইন অমান্য করে অন্য একটি সহযোগি প্রতিষ্ঠানকে গ্রামীণফোনের নিজস্ব ‘ট্রান্সমিশন নেটওয়ার্ক’ ব্যবহারের মাধ্যমে সোনালী ব্যাংক লিমিটেডকে ‘ব্রডব্যান্ড’ সেবা দেওয়ার ঘটনায় গ্রামীণফোনের সংশ্লিষ্টতা পাওয়ার পর ওই সিদ্ধান্ত নেওয়া হয়। ওই ঘটনায় ইতিমধ্যেই গ্রামীণফোনকে ৩০ কোটি টাকা জরিমানা করেছে বিটিআরসি। চলতি বছরের নভেম্বরের মধ্যে এই জরিমানার টাকা পরিশোধ করতে হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 35 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)