নিষিদ্ধ খাদ্যদ্রব্য বিক্রি করা রেস্তোরাঁয় কাজ করা কি জায়েজ?

ইসলামিক শিক্ষা 10th Nov 16 at 3:47pm 869
Googleplus Pint
নিষিদ্ধ খাদ্যদ্রব্য বিক্রি করা রেস্তোরাঁয় কাজ করা কি জায়েজ?

প্রশ্ন : I am studying in Europe. Now i am working in a lab which is enough Alhamdulillah for my living expences. At this moment, i have some spare times. So, i am thinking to work in a Restaurant to earn some extra money. But my question, it is okay for me to work in a Restaurant,because they are selling Swineflesh that is pork meat? (আমি ইউরোপে পড়ালেখা করি। বর্তমানে আমি একটি ল্যাবে কাজ করছি, যেটি আলহামদুলিল্লাহ আমার বিদেশে জীবনযাপনের খরচ জোগাতে যথেষ্ট। এর পরও আমার হাতে কিছু অতিরিক্ত সময় থাকে। সুতরাং আমি অতিরিক্ত আয়ের জন্য একটি রেস্তোরাঁয় কাজ করার কথা ভাবছি। কিন্তু আমার প্রশ্ন হচ্ছে, যেহেতু তাঁরা শূকরের মাংস বিক্রি করে, সেহেতু সেই রেস্তোরাঁয় কাজ করা কি বৈধ হবে?)

উত্তর : আপনার জন্য যেটা উচিত সেটা হলো, এখান থেকে নিজেকে বিরত রাখা। যতই বিরত রাখতে পারবেন, ততই ভালো। কারণ, যেসব কাজ আল্লাহ সুবানাহুতায়ালা হারাম করেছেন, সে হারাম কাজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করা, সেখান থেকে নিজেদের জন্য কোনো ধরনের উপার্জন করার চেষ্টা করা মূলত ইমানদার ব্যক্তিদের জন্য উচিত নয়।

চেষ্টা করুন আরো ভালো কোনো কাজ থাকলে সেটা গ্রহণ করার জন্য। আরো ভালো কোনো গ্রহণযোগ্য কাজ থাকতে পারে। কিন্তু যদি দেখেন যে ভালো কোনো কাজ নেই আর আপনার এ কাজ করাও দরকার, সে ক্ষেত্রে আপনার জন্য জায়েজ আছে। আপনি এই রেস্তোরাঁয় কাজ করতে পারেন। কিন্তু যথাসম্ভব চেষ্টা করবেন বিরত থাকতে। এটিই আপনার জন্য উত্তম হবে।

সূত্রঃ আপনার জিঙ্গাসা, এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)