ঢাকাকে ৬ মাসের মধ্যে বিদেশ বানাবেন যেভাবে!

মজার সবকিছু 10th Nov 16 at 3:39pm 874
Googleplus Pint
ঢাকাকে ৬ মাসের মধ্যে বিদেশ বানাবেন যেভাবে!

রাজধানী ঢাকাকে আগামী ছয় মাসের মধ্যে বিদেশ বানানোর ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তরের সিটি করপোরেশন মেয়র আনিসুল হক। তিনি কীভাবে সেটা করবেন, জানা নেই। তবে আমরা এমন প্রতিশ্রুতি দিলে কীভাবে তা বাস্তবায়ন করতাম, চলুন দেখে আসি।

১. ঢাকা থেকে দেশি নাগরিক সরিয়ে এখানে বিদেশি সব নাগরিককে বাসস্থান তৈরি করে দিলেই ঢাকা হয়ে গেল বিদেশিদের শহর!

২. ঢাকার নাম পাল্টে ‘বিদেশ’ রাখলেও খুব সহজেই ঢাকাকে বিদেশ বানানো যায়।

৩. ঢাকার রাস্তা থেকে দেশি সব বিলবোর্ড, ব্যানার আর দোকানপাটের ওপর থেকে বাংলা সাইনবোর্ডগুলো সরিয়ে সেখানে বিদেশি লেখার বিলবোর্ড আর ব্যানার টানানো যায়। তাহলে ঢাকায়ও বিদেশি আবহ চলে আসবে।

৪. বিদেশের রাস্তায় কেউ থুতু ফেলে না। আমাদের দেশে এমন নিয়ম করতে বেশ ঝামেলার ব্যাপার। তাই ঢাকার রাস্তায় যারা চলাচল করবে, তাদের মুখে স্কচটেপ এঁটে দেওয়া যায়। এতে রাস্তাঘাটে কেউ আর থুতু ফেলতে পারবে না। ফলে ঢাকায় বসেও বিদেশি ফিল পাওয়া যাবে।

৫. ঢাকার রাস্তায় কোনো যানবাহন চলতে দেওয়া যাবে না। এর ফলে ঢাকায় কোনো যানজট সৃষ্টি হবে না। আর আপনারা সবাই জানেন বিদেশের রাস্তায় তেমন যানজট হয় না। তো, ঢাকার রাস্তা থেকে যানবাহন উঠিয়ে দিলে ঢাকা হয়ে গেল তো বিদেশ, তাই না?

৬. ঢাকার নাম ঢাকা হলেও এখানের বেশির ভাগ ম্যানহোলের ঢাকনাই খোলা অবস্থায় থাকে। এ কারণে অনেকেই এসব ম্যানহোলে পা পিছলে পরে বিনা টিকেটের রাইডে চড়ে বুড়িগঙ্গায় চলে যেতে পারেন। তো, যেকোনোভাবে ম্যানহোলের ঢাকনাগুলো ঢেকে দিতে পারলেই ঢাকায় কিছুটা হলেও বিদেশি আবহ পাওয়া যাবে।

৭. ফেসবুকে ইভেন্ট খুলে কীভাবে ঢাকাকে বিদেশ বানানো যাবে, এমন পোস্ট করলেই হাজারটা উপায় বেরিয়ে আসবে। সেখান থেকে যেকোনো একটা উপায় ফলো করলেই ঢাকা হয়ে গেল বিদেশ।

সূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 22 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (1)