বাইকে হাত দিলেই বমি করবে চোর!

নতুন প্রযুক্তি 31st Oct 16 at 4:30pm 937
Googleplus Pint
বাইকে হাত দিলেই বমি করবে চোর!

এখন থেকে সাইকেল কিংবা মোটরসাইকেল চুরি করতে গেলেই বমি করে মারা যাবে চোর। শুনতে অবাক লাগলেও ঘটনা সত্যি। আবার যে সে বমি নয়, একেবারে বেপরোয়া বমি, যা সহজে থামবার নয়। ব্যাপারটা একটু পরিষ্কার করে বলা যাক। আমেরিকার সানফ্রান্সিকো শহরের বাসিন্দা ড্যানিয়েল। যত বার মোটর বাইক কিনে আনেন, ততবারই তা চুরি হয়ে যায়। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য তার এক ‘কেমিস্ট’ বন্ধুকে সঙ্গে শুরু করলেন নতুন ধরণের ‘বাইক লক’ বানানোর চেষ্টা। তার চেষ্টা বিফলে যায়নি।

ড্যানিয়েল জানিয়েছেন, ‘এই লকের মধ্যে এক ধরনের কেমিক্যাল দেওয়া থাকে, যা মানুষকে আচ্ছন্ন করে রাখে। তবে পুরোপুরি অজ্ঞান করে না। বরং মাথার মধ্যে ঝিমঝিম ভাব এনে দেয়। সঙ্গে থাকে বিশেষ এক রকমের গ্যাস, যা নাকে যাওয়া মাত্রই গা গুলিয়ে উঠবেই, পাশাপাশি বমি।’

ড্যানিয়েল জানান, ‘প্রথমে এই লকটা আমরা নিজেদের ওপর ট্রাই করি। তারপরই বাজারে নিয়ে আসার কথা ভাবতে শুরু করি।’ এই লকের খপ্পরে যদি কোনো বাইক চোর পরে, তাহলে সে সারাজীবনের মতো বাইক চুরি ভুলে যাবে।’ ড্যানিয়েল এই লকের নাম রেখেছেন ‘সাঙ্কলক’। আমেরিকা ছাড়াও এই লক ছড়িয়ে পড়েছে নেদারল্যান্ডস, ব্রিটেন, সাউথ আফ্রিকা, কানাডাতেও। তবে এশিয়ার দেশগুলোতে কবে এই লক বাজারে আসবে তা জানা যায়নি।

Googleplus Pint
Like - Dislike Votes 26 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)