ভিডিও কলিং পরিষেবা চালু করল হোয়াটস অ্যাপ

ইন্টারনেট দুনিয়া 26th Oct 16 at 5:02pm 410
Googleplus Pint
ভিডিও কলিং পরিষেবা চালু করল হোয়াটস অ্যাপ

বহু প্রতিক্ষিত ভিডিও কলিং পরিষেবা চালু করেছে ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটস অ্যাপ। কিন্তু প্রাথমিকভাবে বিষয়টি খুব একটা সহজ নয়। বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা গেছে, অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা হোয়াটস অ্যাপের বিটা ভার্সনে ভিডিও কলিংয়ের সুবিধা পাবেন।

হোয়াটস অ্যাপ এখনও এই ভিডিও কলিং ফিচার নিয়ে বিজ্ঞাপণ শুরু করেনি। যদিও গ্রাহকরা তাঁদের স্মার্টফোনে অ্যান্ড্রয়েড অ্যাপের নতুন বিটা ভার্সনে এই ভিডিও কলিং পরখ করার সুযোগ পাচ্ছেন বলে জানা গিয়েছে।

গ্রাহকদের অ্যান্ড্রয়েডে হোয়াটস অ্যাপের নতুন বিটা ভার্সান থাকলে তাঁরা ডায়াল বাটনে চাপ দিলে ভয়েস কল ও ভিডিও কল অপশন দেখতে পাচ্ছেন।

গুগল প্লে-তে হোয়াটস অ্যাপের একটি বিটা টেস্টিং প্রোগ্রাম রয়েছে। এই ফিচার পেতে গেলে গ্রাহকদের হোয়াটস অ্যাপের নতুন বিটা ভার্সনটি থাকতে হবে।

‘বিকাম অ্যা টেস্টার’ বাটনে ক্লিক করে গ্রাহকদের সাইন আপ করতে হবে। হোয়াটস অ্যাপের বিটা ভার্সনটি এপিকে এর মতো ওয়েবসাইট থেকেও ডাউনলোড করতে পারেন গ্রাহকরা। কিন্তু ভার্সনটি অনন্ত ২,১৬.২১৬ হতে হবে।

উল্লেখ্য, গত অক্টোবরে জানা গিয়েছিল, কিছু উইন্ডোজ অ্যাপে ভিডিও কলিং ফিচার দেখা গিয়েছে। এখন অ্যান্ড্রয়েড বিটা অ্যাপেও তা দেখা যাচ্ছে। এর থেকে স্পষ্ট হোয়াটস অ্যাপ খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড ও অ্যাপেলের আইওএস-এর ক্ষেত্রেও একটি স্থায়ী ভার্সন নিয়ে আসতে চলেছে।

সূত্রঃ এবিপি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)