এবার সিটিসেলের লাইসেন্স বাতিলের উদ্যোগ

BTRC News 25th Oct 16 at 9:00am 368
Googleplus Pint
এবার সিটিসেলের লাইসেন্স বাতিলের উদ্যোগ

স্পেকট্রাম স্থগিত করার পর এবার সিটিসেলের লাইসেন্স বাতিলের প্রক্রিয়াও শুরু করল টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার বিটিআরসি সরকারের কাছে সিটিসেলের লাইসেন্স বাতিলের সুপারিশ পাঠিয়েছে। সরকারের কাছ থেকে অনুমোদন পেলে যেকোনো সময় অপারেটরটির লাইসেন্স বাতিল হয়ে যেতে পারে বলে জানা গেছে।

বিটিআরসি’র সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, বিটিআরসি তাদের কাজ করছে। এখন সরকার চাইলে সিটিসেলের লাইসেন্স বাতিল হবে, না হলে হবে না।

সিটিসেলের কাছে সব মিলে বিটিআরসি’র ৪৭৭ কোটি ৬৩ লাখ টাকা বকেয়া রয়েছে বলে বিটিআরসি’র হিসেবে বলা হচ্ছে। এই বিষয়টির পাশাপাশি লাইসেন্স বাতিলের সুপারিশ হিসেবে আরও কয়েকটি বিষয়কেও সামনে আনা হচ্ছে বলে জানা গেছে।

গত ৩১ জুলাই বিটিআরসি সিটিসেলের গ্রাহকদেরকে ১৬ দিনের সময় দেয় অন্য অপারেটরে চলে যাওয়ার জন্যে। এরপর নানা ধাপ পেরিয়ে গত ২০ অক্টোবর বিটিআরসি সিটিসেলের স্পেকট্রাম স্থগিত করে দেয়। তাতে করে দেশের সবচেয়ে পুরোনো অপারেটরটির সেবা বন্ধ হয়ে যায়।

তবে স্পেকট্রাম স্থগিত করার আগের দিন সিটিসেল বিটিআরসিকে ১৩০ কোটি টাকা পরিশোধ করে। এই প্রেক্ষাপটেই লাইসেন্স বাতিলের প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে জানা গেছে।


এর আগে এপ্রিল মাসেও একবার বিটিআরসি পাওনা টাকা আদায়ের জন্যে সিটিসেলের বিরুদ্ধে পাবলিক ডিমান্ড রিকভারি আইনে মামলা করে।

তবে অপারেটরটি আরও দুই বছর আগে লাইসেন্স কেনো বাতিল হবে না তার কারণ দর্শানো নোটিশ পায়। তবে তখন অবশ্য এর কড়া জবাব দেয়া হয়েছিল।

বিটিআরসি বলছেন, নতুন করে আর কারণ দর্শানোর নোটিশ দেওয়ার কোনো দরকার নেই। কারণ ওসব বিষয় একবার সারা হয়ে গেছে। এখন শুধু সরকারের অনুমোদন পেলেই তারা অপারেটরটির লাইসেন্স বাতিল করে দেবে।

Googleplus Pint
Like - Dislike Votes 43 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)