স্মার্টফোনকে ভাইরাসমুক্ত রাখার কিছু অ্যাপস

এপস রিভিউ 18th Oct 16 at 10:24pm 736
Googleplus Pint
স্মার্টফোনকে ভাইরাসমুক্ত রাখার কিছু অ্যাপস

কম্পিউটারের পাশাপাশি স্মার্টফোনেও ভাইরাসের আক্রমণ প্রকট আকারে দেখা দিয়েছে, তাই কম্পিউটারের মতো স্মার্টফোনের জন্যও অ্যান্টি-ভাইরাস এখন খুবই প্রয়োজনীয় হয়ে ওঠেছে।

এমন কিছু অ্যান্টি-ভাইরাস অ্যাপ আছে যেগুলো আপনার স্মার্টফোনকে সর্বোচ্চ নিরাপদ রাখবে বলে মনে করা হয়। সেরকম কয়েকটি অ্যান্টি-ভাইরাস হলো-

৩৬০ ডিগ্রি স্ক্যান: অ্যান্টি-ভাইরাস অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো ৩৬০ ডিগ্রি স্ক্যান। অ্যাপটির অনেক ফিচার রয়েছে। এরমধ্যে অন্যতম একটি হলো ডিভাইসের মধ্যে থাকা ফাইল স্ক্যান করা। এছাড়া এতে রয়েছে অ্যান্টি-থেফট ফিচার যা হারিয়ে যাওয়া ডিভাইস খুঁজে পেতে সাহায্য করে।

হেভি ডিউটি অ্যাভাস্ট: অ্যান্টি-ভাইরাসের ক্ষেত্রে অত্যন্ত পরিচিত একটি নাম হলো অ্যাভাস্ট। এই অ্যাপটিও ব্যবহারকারীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। হেভি ডিউটি অ্যাভাস্ট ১০০ মিলিয়নেরও বেশি বার ইনস্টল করা হয়েছে। এর ‘ডেপথ ডিভাইস’ স্ক্যানিং, অ্যান্টি থেফট ফাংশনালিটি ইত্যাদি ফিচার রয়েছে। অ্যাপটির যথাযথ কাজের জন্য ২ গিগা র‍্যামের একটি ডিভাইসের দরকার হয়।

রিয়েল-টাইম প্রোটেকশন: রিয়েল-টাইম প্রোটেকশন অ্যাপটির বেশ কয়েকটি ফিচার রয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো টাস্ক কিলার, রিমোট ডাটা ওয়াইপ ইত্যাদি। ব্যবহারকারীরা এই অ্যান্টি-ভাইরাস অ্যাপটি দিয়ে ডিভাইস, ব্যাটারি এবং ডাটা ব্যবহার মনিটর করতে পারে।

অল ইন ওয়ান সলিউশন: এই অ্যাপটি আপনার স্মার্টফোনকে ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করবে। এটা ক্ষতিকর অ্যাপ, ওয়েবসাইট, বিভিন্নভাবে তথ্য চুরি ইত্যাদি থেকে ব্যবহারকারীকে রক্ষা করে।

দ্য শিল্ড: এই অ্যান্টি-ভাইরাস অ্যাপটি নতুন হলেও ব্যবহারকারীদের কাছে এটা জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। দ্য শিল্ডে ম্যালওয়্যার স্ক্যান, রিয়েল টাইম প্রোটেকশন ইত্যাদি প্রয়োজনীয় ফাংশন রয়েছে। ফলে স্মার্টফোনের নিরাপত্তার জন্য যেকেউ চাইলে এটা ব্যবহার করতে পারেন।

সূত্র- টাইমস অব ইন্ডিয়া

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)