অবশেষে গ্যালাক্সি নোট ৭–এর উৎপাদন স্থগিত

বিবিধ টেক 12th Oct 16 at 11:16pm 463
Googleplus Pint
অবশেষে গ্যালাক্সি নোট ৭–এর উৎপাদন স্থগিত

স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭ নিয়ে গুঞ্জন আর সমালোচনার কমতি নেই। ফোনটির জন্য স্যামসাংকে বেশ বিপাকেই পড়তে হয়েছে। গ্যালাক্সি নোট ৭ গরম হয়ে যাওয়া এবং ফোনটিতে আগুন ধরে যাওয়ার ঘটনায় ইতিমধ্যে বেশ কিছু ফোন বদলেও দিয়েছে স্যামসাং। কিন্তু এবার বদলিয়ে দেওয়া নতুন ফোনেও আগুন ধরে যাওয়ার আশঙ্কায় আপাতত নোট ৭-এর উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং। স্যামসাংয়ের এক কর্মকর্তা বলেছেন, ফোনটির উৎপাদন আপাতত স্থগিত করা হয়েছে।

গত সপ্তাহে এক মার্কিন ব্যবহারকারী অভিযোগ করেন, তাঁর বদলিয়ে নেওয়া নতুন নোট ৭-এ আগুন ধরে যায়, যদিও তা চার্জারের সঙ্গে যুক্ত ছিল না। গত বুধবারে সাউথ-ওয়েস্ট এয়ারলাইনের একটি প্লেনে বদলিয়ে নেওয়া ফোন থেকে ধোঁয়া বের হতে শুরু করে। পরে ফ্লাইট বাতিল করে এ বিষয়ে তদন্ত করা হয়।

ইতিমধ্যে বিভিন্ন এয়ারলাইনস প্রতিষ্ঠানের প্লেনে গ্যালাক্সি নোট ৭ বহনের ওপর নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে। যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ায় ফোনটি বদলিয়ে নেওয়ার সুযোগ বন্ধ করা হবে।

কারণ, ফোনটির নতুন সংস্করণ আগুনের ঝুঁকি থেকে নিরাপদ নয়।

গত আগস্ট মাসে বাজারে আসা গ্যালাক্সি নোট ৭ প্রথমদিকে ব্যাপক সাড়া ফেললেও আগুন ধরে যাওয়ার ঘটনায় স্যামসাং কর্তৃপক্ষ ফোন বদলিয়ে নতুন ফোন দেওয়ার ঘোষণা দেয়।

ব্যাটারিতে ত্রুটি থাকায় এমনটা হয়েছিল বলে স্যামসাং জানায়। কিন্তু নতুন ফোনেও একই সমস্যা দেখা দেওয়ায় এ ধরনের সিদ্ধান্ত নিতে হয়েছে।

সূত্র: সিএনএন

Googleplus Pint
Like - Dislike Votes 26 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)