২০১৭ এর শুরুতেই বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস৮

এপস রিভিউ 10th Oct 16 at 2:58pm 2,770
Googleplus Pint
২০১৭ এর শুরুতেই বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস৮

সেই শুরু থেকে অ্যান্ডোয়েড বাজারে আধিপত্য ধরে রাখা স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের অস্টম সদস্য স্যামসাঙ গ্যালাক্সি এস৮ বাজারে আনতে যাচ্ছে আগামি বছরের শুরুতেই।

বরাবরের মত এবারো গ্যালাক্সি এস সিরিজের অষ্টম ফোনে বেশ নতুন আকর্ষনিয় ফিচার থাকবে যা জয় করবে স্যামস্যাংয়ের হাজারো ভক্তের সমর্থন। সাথে এন্ড্রোয়েডের নতুন সংস্করন নাগেটস তো থাকছেই।



স্যামসাঙ গ্যালাক্সি এস৮ এর সম্ভ্যাব্য খুটিনাটি বিষয় বস্তু



শুরুতেই মুল্য নিয়ে বলি। ইউরোপিয় বাজারে মেমোরি স্টোরেজ ভেদে ফোনটি পাওয়া যাবে ৮৫০ ডলারে (৬৪ জিবি) এবর ৯৫০ ডলারে (১২৬ জিবি)। বাজারে ফোনটি বের হওয়ার সপ্তাহদুয়েক পরে ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। নিশ্চত ভাবে না বলা গেলেও আপাত ভাবে ফোনটির মুল্য ৭৫ হাজার টাকা ছাড়াবে তা বলা যেতেই পারে।



গঠনঃ ফোনটির গঠনগত দিক থেকে বেশ জমকালো হবে। ৫.২ ইন্চির ডিসপ্লে থাকবে। তবে এবার শুধু ডিসপ্লে না, সাথে সমগ্র মোবাইলটি এবং পেছনের কাভারেও আছড় প্রতিরোধক কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে। উন্নত জিপিউ, চিপসেটের সাথে থাকছে ৩৫০০ মিলি অ্যম্পিয়ারের ব্যাটারি। যা স্বাভাবিক ভাবে ব্যাবহারের জন্য অনেক বেশি।

নেটওয়ার্কঃ তৃতীয় প্রজন্মের ইন্টারনেট সেবা ছাপিয়ে এই স্মার্টফোনে থাকছে চতুর্থ প্রজন্মের ইন্টারনের সুবিদা। সাথে দ্রুততম ৫ম সংস্করনের ব্লুটুথ সুবিদা তো থাকবেই। সিঙ্গেল এবং ডুয়াল সিম ব্যাবহারের সুবিদা থাকবে ।

মেমরিঃ গ্যালাক্সি এস সিরিজের ফোধগুলোতে মেমোরিজনিত কারনে ক্রেতাকে কখনোই হতাশ করে
। পূর্বের এস৭ এ তারা ৪জিবি ram দিয়েছিলো। এবার তারা তাদের গ্যালাক্সি এস৮ ফোনে ৬জিবি ram দিবে বলে জানা গেছে। তার সাথে ৬৪জিবি অথবা ১২৮জিবি ফোন মেমরির কথা তো আছেই।

ক্যামেরাঃ ক্যামেরাতে আসছে আমুল পরিবর্তন। আইফোন ৭ এর মত স্যামসাঙ গ্যালাক্সি এস৮ এর ক্যামেরাতে থাকতে পারে ডুআল লেন্স। সাথে উজ্জ্বল এলইডি ফ্ল্যাশ লাইট। ৩২ মেগাপিক্সেল ব্যাক এবং ১৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সমন্বয় হতে পারে এই ফোনে। আরো কিছু অসাধারন ফিচার যেমন 4k ভিডিও রেকর্ডিং এবং ইমেজ ধারন, টাচ ফোকাস ইত্যাদি।

সেন্সরঃ বরাবর মোবাইলফোন গুলোতে যে ব্যাবহার করা হয়, তার পাশা পাশি আর কিছু প্রয়োজনীয় সেন্সর, যেমন হার্ট রেট সেন্সর, কম্পাস, ব্যারোমিটার সেন্সর থাকছে।


সব কিছুর পরে বলতেই হয় ৩৫০০ এমএএইচ ব্যাটারি সম্পন্ন স্যামসাঙ গ্যালাক্সি এস৮ ফোনটি সহজেই বাজার মাত করতে পারে। শুধু মূল্য সাদ্ধের নাগালে হলেই হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 31 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)