গুগল অ্যালো হোয়াটসঅ্যাপের চেয়ে এগিয়ে!

এপস রিভিউ 8th Oct 16 at 9:22am 411
Googleplus Pint
গুগল অ্যালো হোয়াটসঅ্যাপের চেয়ে এগিয়ে!

গুগল সম্প্রতি অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মের জন্য অ্যালো নামক চ্যাটিং অ্যাপ্লিকেশন উন্মুক্ত করে। এই অ্যাপে রয়েছে বেশ কিছু চমৎকার ফিচার। যা সরাসরি ফেইসবুকের অধিগ্রহণকৃত হোয়াটঅ্যাপের সঙ্গে প্রতিযোগিতা করবে বলে বলছে গুগল কর্তৃপক্ষ। এ কারণে ধীরে ধীরে অ্যালোর ব্যবহারকারী বাড়ছে। ইতোমধ্যে অ্যালো অ্যাপ্লিকেশনটি ৫০ লাখের অধিক ডাউনলোড হয়েছে গুগলের প্লেস্টোর থেকে।

প্রযুক্তিপ্রেমী অনেকের মনে প্রশ্ন, কে এগিয়ে, অ্যালো নাকি হোয়াটসঅ্যাপ? এই প্রতিবেদনে গুগলের অ্যালো হোয়াটসঅ্যাপ থেকে এগিয়ে কিনা তাই দেকার চেষ্টা করা যাক।



গুগল সহকারী
আপনার প্রেমিকা নেই, কিংবা নেই প্রিয় বন্ধু! ভাবছেন সকালে কে আপনাকে ঘুম থেকে ডেকে তুলে দেবে? তাহলে আপনার জন্য কাজের ফিচার রয়েছে গুগল অ্যালোতে। জাস্ট গুগল অ্যালোর গুগল সহকারীকে টেক্সট ম্যাসেজ করলেই সঠিক সময় আপনাকে অ্যালার্ম দিয়ে জাগিয়ে দেবে। এর জন্য আপনাকে আদালা করে সেটিংস গিয়ে অ্যালার্ম সেট করতে হবে না।

এমনি নানা কাজের কাজী হলো গুগল অ্যালোর ভার্চুয়াল সহকারী ফিচারটি। এটি ব্যবহারকারীদের একটি মাত্র টেক্সটে যে কোনো তথ্য হাজির করে দিতে সক্ষম। এমন কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন কোনো ভার্চুয়ার সহকারী নেই হোয়াটসঅ্যাপে।

স্মার্ট রিপ্লে ফিচার
অ্যাপ্লিকেশনটিতে রয়েছে আটিফিসিয়াল ইনটিলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে যে কোনো প্রশ্নের স্মার্ট রিপ্লে দেয়ার সুবিধা। কোনো বন্ধু বার্তা পাঠালে সেটার উত্তর কি হতে পারে এমন সাজেশন প্রদর্শিত হয় ফিচারটিতে। তাতে ক্লিক করলেই রিপ্লে চলে যাবে।ফলে ব্যবহারকারীকে কষ্ট করে টাইপ করতে হবে না। এই ফিচারটিও হোয়াটসঅ্যাপে অনুপস্থিত।



প্রাইভেট মুড

বার্তা-আদান প্রদাণের সময় লকস্ক্রিনে সেটা প্রর্দশিত হয়। অনেক সময় মোবাইল অন্য কারও হাতে পড়তে পারে। তখন গোপন বা ব্যক্তিগত কোনো বার্তা লকস্ক্রিনে প্রদর্শিত হয়ে গেলে বিপাকে পড়তে হয়। তাই গুগল অ্যালোতে রয়েছে প্রাইভেট মুড। এই মুডে বার্তা-প্রদান করলে তা লক স্ক্রিনে প্রদর্শিত হবে না।

ছবি বোঝার ক্ষমতা
বন্ধুকে কোনো ছবি পাঠালে স্বয়ংক্রিয়ভাবে ছবিটি কিসের তা বলে দেবে অ্যালো। যদি কোনো ছবি দেখে ব্যবহাকারী বুঝতে না পারেন তাহলে অ্যালো ব্যবহার করে গুগল সহকারীকে পাঠালেই তা জেনে নেয়া যাবে। যা হোয়াটসঅ্যাপে অনুপস্থিত।

এসব ফিচার বিবেচনায় নিলে বলতে হবে গুগল অ্যালো হোয়াটসঅ্যাপের চেয়ে কিছুটা হলেও এগিয়ে রয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)