সুখী দেশের তালিকায় আমরা, কেন জানেন?

মজার সবকিছু 6th Oct 16 at 12:29am 890
Googleplus Pint
সুখী দেশের তালিকায় আমরা, কেন জানেন?

বিশ্বের সুখী মানুষের দেশের মধ্যে নাকি আমাদের দেশ আছে শুরুর ৮ নম্বরে। এখানে নম্বরটা বড় নয়, সুখী মানুষের দেশে আমাদের নাম আছে, এটাই বড়। অতীতেও ছিল আর ভবিষ্যতেও এ তালিকায় বাংলাদেশের নাম থাকবে, এতে কোনো সন্দেহ নেই। তবে কেন থাকে সুখী মানুষের দেশের তালিকায় আমাদের দেশ, আপনি জানেন কি? না জানলে এক্ষুনি জেনে নিন।

১. এটাই একমাত্র দেশ, যেখানে আপনি ৩০০ টাকার এনার্জি বাল্ব মাত্র ১০০ টাকায় কিনতে পারবেন, তাও শুধু কোম্পানির প্রচারের জন্য!

২. এ দেশেই একমাত্র আপনি সিটিং সার্ভিস বাসেও দাঁড়িয়ে বাদুরঝোলা ঝুলে চড়তে পারবেন।

৩. ফুটপাত মানুষের হাঁটাচলার জন্য হলেও এ দেশেই কেবল দেখতে পারবেন, দিনের বেলায় ফুটপাত ব্যবসায়ীদের দখলে আর রাতের বেলায় ঘরহারাদের ঘুমানোর জায়গা হিসেবে ব্যবহৃত হচ্ছে।

৪. এ দেশে থাকলে আপনি জানতে পারবেন, মানুষের খাবারের যত আইটেম আছে প্রায় সবই ফরমালিন, কেমিক্যাল দিয়ে তৈরি হলেও গায়ে মাখার সামগ্রী তৈরি হচ্ছে শতভাগ প্রাকৃতিক ফলমূল ও ভেষজ উপাদান দিয়ে!

৫. এখানে একবার যানবাহনে উঠলে কখন গিয়ে নিজ গন্তব্যে নামবেন, তার গ্যারান্টি কেউ দিতে পারবে না।

৬. কোটি কোটি টাকা দুর্নীতি করলে কিছুই হবে না, কিন্তু এক টাকার জন্য মানুষ পিটিয়ে মারার অনেক নজির পাবেন এ দেশে!

৭. এ দেশের সব প্রেমিক-প্রেমিকাও সারা বছরে এত বেশি অফার-টফার দেয় না যতটা একটা মোবাইল কোম্পানি একদিনে মেসেজ পাঠিয়ে আপনাকে অফার দেবে!

৮. অন্যান্য দেশে নাটক-সিনেমার ফাঁকে ফাঁকে বিজ্ঞাপন দেখায়, আর আমাদের দেশে দেখবেন বিজ্ঞাপন বিরতির ফাঁকে ফাঁকে মাঝেমধ্যে নাটক-সিনেমাও দেখাচ্ছে!

৯. তেলের দাম বাড়লে রিকশা ভাড়া থেকে শুরু করে বাড়িভাড়া, কাঁচাবাজার থেকে শুকনা বাজারের সব পণ্যেরই অতিরিক্ত দাম আপনাকে গুনতে হবে, আর কমার বেলায় কেবল শুনেই যাবেন; কিন্তু কমেছে, এটা কখনো চোখে দেখবেন না।

১০. সুখে থাকলে ভূতে কিলায়, এটা সকলেই জানেন। আর আমাদের দেশে যে ভূতেরা রোজ কত হাজার, লক্ষ, কোটি মানুষকে কিলাচ্ছে, তা বিভিন্ন এফএমের ভৌতিক অনুষ্ঠানগুলো শুনলেই বুঝতে পারবেন!

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 21 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)