যেভাবে স্মার্টফোনে ইনস্টল করবেন অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট

মোবাইল টিপস 25th Sep 16 at 7:34am 1,777
Googleplus Pint
যেভাবে স্মার্টফোনে ইনস্টল করবেন অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ নোগাট ইনস্টল করা যাবে স্মার্টফোনে। নেক্সাস ডিভাইসগুলোতে অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেম ছেড়েছে গুগল। তবে প্রক্রিয়াটি ধীরে ধীরে সকল ডিভাইসে ছাড়া হবে বলে জানিয়েছে গুগল। অপারেটিং সিস্টেমটি নেক্সাসের নির্দিষ্ট কিছু ডিভাইস অর্থাৎ, নেক্সাস ৬, ৫এক্স, ৬পি, ৯, প্লেয়ার, পিক্সেল সি এবং সাধারণ ৪জি মোবাইলে (অ্যান্ড্রয়েড ওয়ান) ছাড়া হয়েছে।

তবে অপারেটিং সিস্টেমটি ভিন্ন ভিন্ন অঞ্চলে কবে ছাড়া হবে তা জানায়নি গুগল। তবে, তবে ইউজাররা চাইলে নোগাটের পাবলিক সংস্করণের জন্য অপেক্ষা না করেই নেক্সাস ডিভাইসে অপারেটিং সিস্টেমটি ইনস্টল করতে পারেন। সেক্ষেত্রে ইউজারকে ডিভাইস রুট করা লাগবে না এবং অপারেটিং সিস্টেমটির ফাইনাল কনজ্যুমার সংস্করণেও সুইচ ব্যাক করতে পারবেন। ইনস্টল করতে যা করা লাগবে:

* নেক্সাস স্মার্টফোন বা পিক্সেল ট্যাবলেট থেকে গুগলের অ্যান্ড্রয়েড বেটা প্রোগ্রাম ওয়েবসাইটে যেতে হবে। তবে সংস্করণটি শুধুমাত্র উপরিউক্ত ডিভাইসগুলোতেই ইনস্টল হবে।

* ডিভাইস থেকে গুগল অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে।

* পরবর্তীতে ‘ইয়োর ইলিজিবল ডিভাইসেস’ বাটনে চাপ দিন এবং নিজের ডিভাইসটি খুঁজে ‘এনরোল ডিভাস’ বাটনে চাপ দিন।

এ প্রক্রিয়ার পরপরই আপনি একটি ওটিএ আপডেট পাবেন। সেটি ডাউনলোড করলেই আপনি অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেমের স্বাদ পাবেন। বেটা সংস্করণটি ব্যবহার করলেও ভবিষ্যতে আসা রিলিজগুলো পাবেন আপনি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)