ছেলেদের ৫টি জনপ্রিয় হেয়ারস্টাইল

সাজগোজ টিপস 24th Sep 16 at 1:01pm 2,111
Googleplus Pint
ছেলেদের ৫টি জনপ্রিয় হেয়ারস্টাইল

ঝটপট তৈরি হয়ে বাইরে যাচ্ছেন। খেয়াল করলেন গেটআপের সাথে চুলের কাটটা একদম যাচ্ছে না। মূলত চুলের স্টাইল নিয়ে অনেক ছেলেই দোটানায় ভোগেন। নিজের মুখমণ্ডল, শরীরের গড়ন, পেশা- এগুলোর ওপর নির্ভর করেই চুলের স্টাইল করা উচিত। কেউ গরমে আরামের জন্য ছোট চুল রাখতে ভালোবাসেন। আবার কেউ বড় চুল কেটে ছোট করতে একদমই নারাজ। সময়ের সঙ্গে চুলের কাটে ভিন্নতা এনে নিজেকে নতুনভাবে উপস্থাপন করতে পছন্দ করেন সবাই। তবে, চুলের স্টাইল অনেকটা নির্ভর করে নিজের মুখের গড়নের ওপর। সব ধরনের চুলের স্টাইলে যে সবাইকে মানাবে, এটা ঠিক নয়। তাই কোন স্টাইলে আপনাকে কেমন লাগবে চলুন জেনে নেই।

স্পাইক কাট : এই স্টাইলটা সবচেয়ে বেশি জনপ্রিয় কিশোর ও তরুণদের কাছে। সব দিকের চুলই ছোট করে কেটে হেয়ার জেল দিয়ে স্টাইল করা যায়।

ফেড কাট : এই স্টাইলে পেছনে ও কানের ওপরে চুলটা একদম থাকেই না বলা চলে। কানের কমপক্ষে এক ইঞ্চি ওপর থেকে আর পেছনে মাথার অর্ধেক ওপর থেকে কাটা শুরু হয়।

ক্ল্যাসিক কাট : চুলের কাটে এটা পুরোনো স্টাইল। কাজের ক্ষেত্রে ফরমাল পোশাকের সঙ্গে এটি সবচেয়ে ভালো স্টাইল। এই স্টাইলে চুলের একদিকে সিঁথি করে আঁচড়ানো হয়। মাঝবয়সী ছেলেদের এই স্টাইল চেহারায় মার্জিত একটা লুক এনে দেবে।

ক্রু কাট : মাথার পেছনের দিকে ও পাশের চুলগুলো ট্রিম করে কাটা হয়। আর সেখান থেকে ওপরের দিকে ক্রমান্বয়ে চুল বড় ও কিছুটা খাড়া থাকে। এই স্টাইলটা কয়েক বছর ধরেই গরমে বেশ জনপ্রিয়তা পাচ্ছে।

বাজ কাট : যাঁরা খুব খেলাপ্রিয়, এই স্টাইল তাঁদের কাছে পরিচিত। খেলোয়াড় ও সৈনিকদের মধ্যে এই স্টাইল বেশি জনপ্রিয়। এই কাটে চুল ট্রিমার মেশিনে কাটা হয়। চুলের দৈর্ঘ্য থাকে এক ইঞ্চির চার ভাগের এক ভাগ। গোসলের পরেও এই চুল আঁচড়ানোর দরকার পড়ে না। -জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 41 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)