যেসব কাজে আপনি শতভাগ ব্যর্থ হবেন!

মজার সবকিছু 24th Sep 16 at 12:56pm 1,030
Googleplus Pint
যেসব কাজে আপনি শতভাগ ব্যর্থ হবেন!

আমরা কাজ করি, হরেক রকম কাজ, হাবিজাবি কাজ, আমাদের মধ্যে যারা অলস, দেখা যাবে তারাও অলসতার কাজ করছে; কিন্তু এত কাজের ভিড়েও আমরা কিছু কাজে অধিকাংশ সময়ে সম্পূর্ণরূপে ব্যর্থ হই। চলুন, তেমনই কিছু কাজের সঙ্গে আজ আপনাদের পরিচিত করিয়ে দেব। যেসব কাজে ব্যর্থ হওয়াটাই যেন কাজ।

১. রাতের আঁধারে রোদ পোহানো

জি হ্যাঁ, ঠিকই ধরেছেন। পারবেন আপনি রাতের আঁধারে সূর্যের তাপযুক্ত রোদ পোহাতে? আমরা জানতাম, এই কাজ আপনি করতে পারবেনই না। শত চেষ্টা তো দূরে থাক, হাজার চেষ্টা করেও পারবেন বলে মনে হয় না।

২. বন্ধ ফোন নম্বরে কল

বুঝেশুনে বলুন তো, পারবেন আপনি এই বন্ধ নম্বরে কল করে রিং শুনতে? যে নম্বরটি পাওনা টাকা দেওয়ার ভয়েই হোক আর যে কারণেই বন্ধ করে রাখা হোক না কেন, পারবেন নাকি সেই নম্বরটিতে কোনোভাবে কল ঢোকাতে? এই কাজও আপনি করতে পারবেন না।

৩. মেয়েদের মন বুঝে মন গলাতে

আরে, কাজটি দেখেই হয়তো চকলেট বয় খ্যাত ছেলেরা লাফ দিয়ে উঠবেন, এটা কোনো ব্যাপার হলো? আসলে আমি যে কাজটি বোঝাতে চেয়েছি সেটি হলো, মেয়েদের মন কি কোনো রকম পদার্থ নাকি যে সেটি আপনি মোমের, সিসার বা বরফের মতো কঠিন পদার্থ? যে গলিয়ে ফেলবেন? হয়তো তাঁদের মন বুঝতে পারবেন, কিন্তু মন গলানো কি সম্ভব, আপনিই বলুন?

৪. সিরিয়ালাসক্ত থেকে রিমোট কেড়ে নেওয়া

এখন প্রায় প্রতিটি ঘরেই হিন্দি সিরিয়াল বা অন্য সিরিয়াল বা নাটকের নেশায় মগ্ন থাকা অনেক পাবলিকের দেখা মিলবে! এখন কথা হচ্ছে, তাঁদের প্রিয় সিরিয়াল চলাকালে তাঁদের থেকে টিভি রিমোট নিতে পারবেন? যদি পারেন, তবেই তো আপনি নোবেল প্রাইজ পাওয়ার যোগ্য। যদিও এই খাতে শুধু বিদ্যুৎ অফিসের লোকেরাই রয়েছে। কেননা, একমাত্র তাঁরাই পারেন লোডশেডিংয়ের মাধ্যমে সিরিয়াল দেখা বন্ধ করতে, তবুও সেটা ক্ষণিকের জন্য মাত্র।

৫. এক থাপ্পড়ে বত্রিশটা দাঁত ফেলতে

সারাটি জীবনে আপনি এই ডায়ালগ অসংখ্যবার দিয়েছেন অথবা শুনেছেনও। কিন্তু কোনোদিন করে দেখেছেন যে এক থাপ্পড়ে বত্রিশটি দাঁত ফেলিয়ে দেবেন? অবশ্য এটি আপনি হাজারবার ট্রাই করলেও পারবেন না, কারণ যাকে দিয়ে ট্রাই করবেন, সেই তো ততক্ষণে আপনাকে আলু ভর্তা বানিয়ে দেবে।

৬. জ্যামে আটকা থাকা অবস্থায়

মনে করুন, কঠিন ট্রাফিক জ্যামের মাঝখান বরাবর আটকা পড়ে আছেন! এখন কি পারবেন, সেখান থেকে হুট করে আপনার গাড়ি নিয়ে বের হতে? জানতাম তো পারবেনই না, আরে বলেছিলাম না, শত চেষ্টাও যখন বিফল হবেন?

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)