নীল বাট্টে সান্নাটা(২০১৬) দেখায় স্বপ্ন ছোট হতে নেই

মুভি রিভিউ 24th Sep 16 at 10:57am 1,464
Googleplus Pint
নীল বাট্টে সান্নাটা(২০১৬) দেখায় স্বপ্ন ছোট হতে নেই

মুভি রিভিউ ঃ নীল বাট্টে সান্নাটা (২০১৬)

— রমিজ, ১৯/০৯/১৬

নীল বাট্টে সান্নাটা বা গুড ফর নাথিং এক সংগ্রামী মায়ের গল্প। দরিদ্র চন্দ্রা দিন রাত পরিশ্রম করে নিজের একমাত্র মেয়ে অপুকে মানুষ করার জন্য। সে সকালে এক বাড়িতে কাজ করে তো বিকেলে কোন ফ্যাক্টরীতে শ্রম দেয়। চন্দ্রা স্বপ্ন দেখে অপু অনেক বড় হবে। ডাক্তার, ইঞ্জিনিয়ার হবে তার মেয়ে। কিন্তু অপুর পড়ায় মন নেই। মায়ের স্বপ্নের কথা শুনে সে মাকে বিদ্রুপ করে। বলে কাজের বেটির মেয়ে কাজের বেটিই হবে আর এটাই স্বাভাবিক। কিন্তু চন্দ্রা থেমে থাকে না।

চন্দ্রা কি শেষ পর্যন্ত পারবে তার বখে যাওয়া কিশোরী মেয়েকে নিয়ে তার স্বপ্ন গুলো পূরণ করতে ?



অসম্ভব চমৎকার একটা সাবজেক্ট। সহজ সরল কিন্তু মনকে নাড়া দেয়ার মতো। চিত্রনাট্যটিও বেশ মজাদার। বিশেষ করে স্কুলের দৃশ্য গুলো স্কুল জীবনের মধুর দিন গুলো মনে করিয়ে দেয়।



চন্দ্রা চরিত্রে সওয়ারা ভাস্কার এক কথায় দারুন। অপু চরিত্রে রিয়া শুক্লা অসাধারণ। স্কুলের ছেলে মেয়ে গুলো মুগ্ধ করে দেয় তাদের অসাধারণ ন্যাচারাল অভিনয় দিয়ে। প্রফেসর চরিত্রে পঙ্কজ ত্রিপাঠী বেশ উপভোগ্য।

নির্মাতা অশ্বিনি আইয়ার তিওয়ারি ছবিটিকে অত্যন্ত চমৎকার ভাবে বানিয়েছেন। না তিনি ছবিটিকে আর্টিস্টিক করতে গিয়ে বোরিং করেছেন, না জোর করে ঢুকিয়েছেন স্বস্তা বানিজ্যিক ফর্মুলা। বরং তিনি তার মতো করে সহজ সরল সুন্দর একটা গল্প বলে গেছেন। ফলে সাধারন দর্শক সহজেই ছবিটিকে উপভোগ করতে পেরেছে।



স্বল্প বাজেটের ছবিটিতে সমালোচনা করার মতো কিছু বিষয় হয়তো আছে তবে সবশেষে ছবিটি যে ফিল গুড উপভোগ্য মুভি হতে পেরেছে সেটিই বড় বিষয়।



আমি ছবিটিকে দিচ্ছি ১০ এ ৭ বা ৩.৫/৫*

Googleplus Pint
Like - Dislike Votes 88 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)