ফেসবুকে ৩৬০ ডিগ্রি ছবি পোস্ট করতে

ফেসবুক টিপস 15th Sep 16 at 8:23am 1,228
Googleplus Pint
ফেসবুকে ৩৬০ ডিগ্রি ছবি পোস্ট করতে

ফেসবুক এ বছরের শুরুতে ৩৬০ ডিগ্রি ভিউ ফিচার চালু করে। এই ফিচারের সাহায্যে ওপর-নিচ, সামনে-পেছনে সবদিক থেকে যেকোনও ছবি দেখা সম্ভব। অবশ্য সেজন্য ছবিটিকে ৩৬০ ডিগ্রি মানের হতে হবে।

স্পেশাল ৩৬০ ক্যামেরা ব্যবহার করে ৩৬০ ডিগ্রি ছবি তৈরি করা যায়। স্ট্রিট ভিউ কিংবা গুগল ক্যামেরা অ্যাপের সাহায্যেও এটা করা যেতে পারে।

আমরা প্রায় সবাই বিভিন্নভাবে ৩৬০ ডিগ্রি ছবি ব্যবহার করেছি। কিন্তু ফেসবুকে এ ধরনের ছবি আপলোড দেওয়ার অভিজ্ঞতা সবার নেই। ফেসবুকে এসব ছবি আপলোড করা অন্যান্য পোস্ট কিংবা ছবি আপলোড করার মতো একেবারেই সহজ। আসুন দেখে নিই কীভাবে এসব ছবি ফেসবুকে পোস্ট করা যায়।

ওয়েব থেকে পোস্ট করতে-

আপনার টাইমলাইনের নিউজ ফিড সেকশনের ওপরে থাকা ফটো কিংবা ভিডিও অপশনে ক্লিক করুন। তারপর একটি ছবি সিলেক্ট করতে হবে। ছবিটি কাদের সাথে শেয়ার করতে চান, সেটা নির্বাচন করতে হবে। এরপর ছবিটি দেখার জন্য ক্লিক এবং ড্র্যাগ করতে হবে।

স্মার্টফোন থেকে পোস্ট করতে-


প্রথমেই হোয়াটস অন ইওর মাইন্ড অপশনে ক্লিক করুন। তারপর সেখান থেকে ফটো কিংবা ভিডিও অপশনে ক্লিক করে একটি ছবি নির্বাচন করতে হবে। পরবর্তীতে আপনার কাঙ্ক্ষিত দর্শক নির্বাচন করতে হবে। ছবিটি দেখতে আপনার ফোনটি মুভ করুন কিংবা ফিঙ্গার ড্র্যাগ করুন। এছাড়াও ছবিটিতে ক্লিক করার মাধ্যমে আপনি পুরো ছবিটি দেখতে পাবেন।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Googleplus Pint
Like - Dislike Votes 27 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)