কয়লাভিত্তিক মুরগি ফার্মের জন্য একজন ব্যবসায়িক পার্টনার প্রয়োজন

মজার সবকিছু 6th Sep 16 at 11:18pm 394
Googleplus Pint
কয়লাভিত্তিক মুরগি ফার্মের জন্য একজন ব্যবসায়িক পার্টনার প্রয়োজন

বন্ধুরা, আমি একটি মুরগির খামার শুরু করতে যাচ্ছি, তার জন্য ৫০% অংশীদারে একজন ব্যবসায়িক পার্টনার প্রয়োজন। আপনি আগ্রহী হলে এখনই আমার সঙ্গে যোগাযোগ করুন। ব্যবসার শর্তাবলী নিম্নরূপ--



ক) মুরগির খামার আপনার বসতভিটায় বিশেষ করে আপনার শোবার ঘরের পাশে তৈরি করতে হবে। মুরগির বিষ্ঠার সুঘ্রাণ আপনি শুয়ে শুয়েই নিতে পারবেন। তবে আশার কথা হলো বছরের ৮ মাস বাতাস দক্ষিণ দিক থেকে প্রবাহিত হবে কাজেই মুরগির বিষ্ঠার ঘ্রাণ খুব বেশি আপনার শোবার ঘরে আসবে না। তবে শীতকালে যখন উত্তর দিক থেকে বাতাস প্রবাহিত হবে তখন যে একটু কষ্ট হবে সেটা মেনে নিতে হবে।

খ) মুরগির বিষ্ঠা নেওয়ার জন্য যেসব মালবাহী ট্রাক গভীর রাতে আপনার শোবার ঘরের পাশে এসে দাড়াবে সেগুলোর সবই আল্ট্রা সুপার ক্রিটিক্যাল টেকনোলজি ব্যবহার করবে। এতে আপনার খুব একটা সমস্যা হবে না। তবে হলেও সেটা মেনে নিতে হবে।

গ) মুরগির বিষ্ঠাবাহী ট্রাকগুলো আপনার রান্নাঘরের পাশ দিয়ে যাবে। ট্রাকগুলো যেহেতু চমৎকারভাবে ঢাকা থাকবে কাজেই সেখানের কোন ময়লা আপনার খাবারে গিয়ে পড়বে না।

ঘ) মুরগির খামার থেকে আপনার শোবার ঘরের দুরত্ব হবে ৫ হাত। আপনি যদি ভালো করে দরজা বন্ধ করে রাখেন তাহলে মুরগির আওয়াজ আপনাকে আর বিরক্ত করতে পারবে না।

ঙ) ১ লাখ টাকা ব্যবসার প্রাথমিক মূলধন। ১৫ হাজার আমি দেব, ১৫ হাজার আপনি। আর ৭০ হাজার টাকা আমার ভগ্নিপতি থেকে বিপুল সুদে ঋণ নিতে হবে।

চ) ৭০ হাজার টাকা ঋণের শতভাগ গ্যারান্টি আপনাকে দিতে হবে। রাণীক্ষেত রোগ হয়ে মুরগি মারা গেলে ঋণের টাকা আপনাকে পরিশোধ করতে হবে।

ছ) মুরগির খামার বানানোর যাবতীয় কাঁচামাল (বাঁশ, টিন, ইট, রড, সিমেন্ট) আমার ভগ্নিপতির দোকান থেকে ক্রয় করতে হবে। দরদাম যাচাই করা চলবে না।

জ) উৎপাদিত মুরগি ও ডিম সমান সমান ভাগ হবে। আমার ভাগ থেকে মুরগি অথবা ডিম কিনতে হলে আপনাকে অবশ্যই বাজার দামের চেয়ে দ্বিগুন দাম দিয়ে কিনতে হবে। এক্ষেত্রে কোনো রকম মুলামুলি চলবে না।

সময় সীমিত। এই লোভনীয় ব্যবসার অংশীদার হউন। ডিমে অনেক ভিটামিন। ডিম খাবেন, মুরগীর ফার্ম করবেন না, তা কি করে হয়? আর বন্ধুর জন্য একটু তো কষ্ট করতেই হবে, নাকি?

(ফেসবুক থেকে সংগৃহীত লেখার পরিমার্জিত সংস্করণ। আসল লেখকের নাম খুঁজে পাওয়া যায়নি। পাওয়া মাত্রই তার নাম এখানে লেখক হিসেবে উল্লেখ করে দেওয়া হবে।)

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)