ইউসি ব্রাউজার নিয়ে এলো বিডি এক্সপ্রেস সেবা!

ইন্টারনেট দুনিয়া 21st Aug 16 at 3:52pm 672
Googleplus Pint
ইউসি ব্রাউজার নিয়ে এলো বিডি এক্সপ্রেস সেবা!

আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের পোর্টফোলিও প্রতিষ্ঠান ইউসিওয়েব বাংলাদেশে প্রথমবারের মতো নিয়ে এসেছে ‘বিডি এক্সপ্রেস’। এই ব্র্যান্ড নিউ প্রোডাক্টটি দেশের খ্যাতনামা নিউজ পোর্টালগুলোর সহযোগিতায় কাজ করবে।

বিডি এক্সপ্রেস একটি শক্তিশালী অ্যালগরিদম সম্পন্ন নিউজ এগ্রেগেটর যা, কন্টেন্ট সংগ্রহের চিরচারিত পথকে পরিবর্তন করে। বিগ ডাটা নিখুঁতভাবে নিউজ পুশিং এবং পাঠককে সঠিক সংবাদ দিতে সক্ষম। আর এভাবেই প্রত্যেক ব্যবহারকারীর দৈনন্দিন তথ্য গ্রহণের সক্ষমতা বৃদ্ধি করে।

ইউসি ব্রাউজারে অ্যান্ড্রয়েড ভার্সনের জন্য বিডি এক্সপ্রেস আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে। বিডি এক্সপ্রেস রাজনীতি, প্রযুক্তি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল এবং লেটেস্ট ট্রেন্ডসহ বিভিন্ন ধরনের জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ পরিবেশন করে। এটি একটি বিজ্ঞাপন মুক্ত সেবা যা ব্যবহারকারীকে দ্রুত স্ট্রিমিং ও ব্রাউজিং অভিজ্ঞতা দেয়।

বাংলাদেশে ইউসি ব্রাউজারের প্রোডাক্ট ম্যানেজার সিহাই ইও বলেন, ‘ইউসি ব্রাউজারের বিগ ডাটা এবং অ্যালগরিদম প্রযুক্তির ভিত্তিতে বিডি এক্সপ্রেস ব্যবহারকারীর সুবিধার্থে কাস্টমাইজড সংবাদ পরিবেশন করে, যা অন্যান্য চিরচারিত সংবাদ উৎস থেকে সম্পূর্ণ আলাদা।

পাশাপাশি, ইউসি ব্রাউজার পুশ নোটিফিকেশনের সহায়তায় ব্যবহারকারীরা তাৎক্ষণিক ব্রেকিং নিউজ পাবেন যা তাদের জন্য আগ্রহজনক। এর অর্থ হলো আমাদের ব্যবহারকারীদের কোনো স্প্যাম পেজ ফিল্টার করার দরকার নেই এবং তারা তাদের চাহিদামতো প্রাসঙ্গিক সংবাদগুলো তাৎক্ষণিকভাবে পাবেন।’

অ্যাডভান্সড ক্লাউড এক্সেলারেশন এবং ডাটা কমপ্রেশন প্রযুক্তিসমূহ অন্য যেকোনো ব্রাউজারের চেয়ে ইউসি ব্রাউজার নিউজ লোডিং-এ দ্রুততর গতি নিশ্চিত করে।

এতে রয়েছে শক্তিশালী অ্যাড-ব্লকিং ফাংশন যার ফলে অন্যান্য নিউজ ওয়েবসাইটগুলোর মতো বিরক্তিকর ও অপ্রাসঙ্গিক বিজ্ঞাপন থেকে বিরত রেখে ব্যবহারকারীকে আরামদায়ক পড়ার পরিবেশের নিশ্চয়তা দেয়।

বিডি এক্সপ্রেসের প্রত্যাশা এবং ভবিষ্যত পরিকল্পনা প্রসঙ্গে ইউসিওয়েব, আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের বিজনেস ডিরেক্টর অব ইমারজিং মার্কেট হাওয়ার্ড লিয়াং বলেন, ‘অনন্য সব ফিচারকে ভিত্তি করে ইউসি ব্রাউজার এর গ্রাহকের মোবাইল ব্রাউজিং অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার চেষ্টা করছে।

বাংলাদেশে বিডি এক্সপ্রেস চালু হওয়ার মাধ্যমে ইউসি ব্রাউজারকে কন্টেন্ট এর টুল হিসেবে প্রস্তুত করতে আমাদের জন্য এটি একটি নতুন পদক্ষেপ। ইউসিওয়েব এবং আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের পরবর্তী গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে কন্টেন্ট ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করা।’

Googleplus Pint
Like - Dislike Votes 29 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)