এবার নেট খরচ ছাড়াই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ !

ইন্টারনেট দুনিয়া 20th Aug 16 at 1:45pm 631
Googleplus Pint
এবার নেট খরচ ছাড়াই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ !

ভয়েস কল ও টেক্সট মেসেজিংয়ের অভ্যাস আমূল বদলে দিয়েছে ফেসবুক অধিকৃত হোয়াটসঅ্যাপ। বিশ্বের জনপ্রিয়তম এই মেসেজিং অ্যাপ এখন ইন্টারনেটের খরচ ছাড়াই ব্যবহার করা যাবে। সৌজন্যে মার্কিন মোবাইল ভার্চুয়াল নেটওয়ার্ক অপারেটর ফ্রিডম পপ।

ফ্রিডম পপ-এর নতুন অফার, তাদের সিম কার্ড ব্যবহার করলে বিশ্বের ৩০টি দেশে ইন্টারনেটের খরচ ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। অর্থাৎ, খরচ করতে হবে না নেট ব্যালেন্সও।

এমনিতে বছরভর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে কোনও বাড়তি টাকা লাগে না। কিন্তু ইন্টারনেটের ডেটা প্যাক খরচ হয়। নতুন অফারে সেটুকুও হবে না। এমনকি, রোমিংয়ে থাকলেও হোয়াটসঅ্যাপে মেসেজ করতে কোনও খরচ হবে না বলে দাবি করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ফ্রিডম পপের দাবি, ২০১৬ সালে দাঁড়িয়ে ভয়েস কল ও টেক্সট মেসেজের জন্য পয়সা খরচ করার কোনও যুক্তি নেই।

কোন কোন দেশে ডেটা খরচ না করেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে? আমেরিকা, জার্মানি, ফ্রান্স, ব্রিটেন, পর্তুগাল, ইতালির মতো দেশে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার জন্য ফ্রিডম পপ ডেটার খরচ দাবি করবে না। শুধু তাই নয়, নির্দিষ্ট কয়েকটি দেশে ফ্রি হোয়াটসঅ্যাপের সঙ্গে ১০০ মিনিট ফ্রি কল, ৫০০টি এসএমএস ও ২০০ এমবি বাড়তি ডেটাও দিচ্ছে তারা। গতবছর থেকে লস অ্যাঞ্জেলসের এই প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক ক্ষেত্রে ব্যবসা শুরু করেছে।

Googleplus Pint
Like - Dislike Votes 34 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)