পেঁয়াজ দিয়েই চার্জ দিন আপনার স্মার্টফোন!

মোবাইল টিপস 31st Jul 16 at 1:00am 3,284
Googleplus Pint
পেঁয়াজ দিয়েই চার্জ দিন আপনার স্মার্টফোন!

সকালে ঘুম ঘুম চোখে ফ্রেশ হবার আগে চোখ বুলিয়ে নেই স্মার্টফোনে। রাতে স্মার্টফোন হাতে নিয়েই শুয়ে পড়ি। এখানে, সেখানে, চলতি পথে, কাজের ফাঁকে… স্মার্টফোন ছাড়া যেন আমরা অচল। স্মার্টফোন ছাড়া একটি দিন কেন, একটি ঘন্টাও যেন চলেনা।

ধরুন, এমন কোথাও বেড়াতে গেছেন যেখানে মোবাইল চার্জ দেওয়ার কোন উপায় নেই কিংবা বাসায় আছেন কিন্তু দীর্ঘসময় ইলেকট্রিসিটি নেই। কি হবে তখন? অথবা ভাবুন বিপদে পড়েছেন এমন সময় মোবাইল চার্জ দেওয়ার কোন ব্যবস্থা নেই আশেপাশে। তখন কি করবেন?

আমি যদি বলি এনার্জি ড্রিংকস আর একটা সাধারণ পেঁয়াজ দিয়ে আপনি স্মার্টফোন চার্জ দেওয়ার কাজটি করতে পারেন তবে কি আপনি অবাক হবেন? অবিশ্বাস্য হলেও সত্যি এই যে আপনি চাইলে এনার্জি ড্রিংকস আর পেঁয়াজ দিয়ে আপনার স্মার্টফোন চার্জ দিতে পারেন।

এ কাজের জন্য আপনার যা যা লাগবেঃ একটি বড় পেঁয়াজ, এক বোতল এনার্জি ড্রিংক্স, একটি বাটি, স্ক্রু ড্রাইভার, চার্জার আর স্মার্ট ফোন।

কি করবেনঃ

প্রথমে একটি বাটিতে এনার্জি ড্রিংক ঢেলে নিন। এবার পেঁয়াজটির দুই পাশে স্ক্রু ড্রাইভার দিয়ে ছোট দুইটি ছিদ্র করে দিন যেন এনার্জি ড্রিংক পেঁয়াজের অভ্যন্তরে প্রবেশ করতে পারে।

এবার বাটির এনার্জি ড্রিংক্সে পেঁয়াজটিকে ভিজিয়ে রাখুন। ৩০ মিনিটের মত সময় অপেক্ষা করুন যেন পেঁয়াজের অভ্যন্তরে এনার্জি ড্রিংক্স প্রবেশ করে।

৩০ মিনিট পর পেঁয়াজের যে কোন অংশে চার্জারের এক প্রান্ত এবং মোবাইলে অন্য প্রান্ত যুক্ত করুন। দেখুন ম্যাজিক! চার্জ হবে আপনার মোবাইল।
.

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)