মুভি রিভিউ- Me Before You (যেখানে ভালোবাসা কখনো মরে না)

মুভি রিভিউ 30th Jul 16 at 2:29am 805
Googleplus Pint
মুভি রিভিউ- Me Before You (যেখানে ভালোবাসা কখনো মরে না)

রোম্যান্টিক উপন্যাসিক হিসেবে বেশ নাম ডাক জোজো ময়েসের। ২০১২ সালে তারই লেখা উপন্যাস Me Before You কে ২০১৩ সালে চলচ্চিত্রে রূপান্তরের ঘোষণা দেন প্রযোজক মাইকেল ওয়েবার। এ বছরের ২৩ মে মুক্তি পাওয়া ছবিটির পরিচালক ছিলেন থিয়া শারক।পরিচালকের প্রথম ছবি এটি।

১১০ মিনিট ব্যাপ্তি ছবিটির কাহিনী আবর্তিত হয় এক সম্ভ্রান্ত পরিবারের পুত্র উইলিয়াম ট্রেনরকে ঘিরে যে তিন বছর আগে এক সড়ক দুর্ঘটনায় অচল হয়ে পড়ে। আবার এদিকে দুর্ঘটনার জন্য সে মৃত্যুর কাছাকাছি সময়ে চলে আসে। হাতে আছে আর মাত্র ছয় মাস। এদিকে উইলিয়ামের দেখাশোনার জন্য তার মা লুইসা ক্লার্ককে ঠিক করে। এমনিতেও লুইসাকে প্রথম প্রথম সহ্য করতে পারে না উইলিয়াম কারণ তার হাঁটাচলার অক্ষমতার ব্যাপারটা সে পছন্দ করে না, তার উপর কেউ তার সাহায্য করুক এটাও চায় না উইলিয়াম। কিন্তু ধীরে ধীরে লুইসার যত্ন আর পাগলামির প্রেমে পড়ে যায় উইলিয়াম। এ দিকে উইলিয়াম যেহেতু মরণের দিকে ধাবিত হচ্ছে সেহেতু তার মা চায় মৃত্যুটা যেন আনন্দের সাথে হয়। তাই ছেলেকে সুইজারল্যান্ডে পাঠাতে চায় তার মা। কিন্তু উইলিয়াম কিছুতেই রাজী হয় না। ব্যাপারটা কোন ভাবে জেনে যায় লুইসা। আর এটাকেই চ্যালেঞ্জ হিসেবে নেয় লুইসা।

অসাধারণ এই ছবিতে উইলিয়াম চরিত্রে অভিনয় করেছেন শ্যাম ক্লাফিন যাকে আমরা হাঙ্গার গেইমস, দি হান্টসম্যান, পাইরেটস অব দি ক্যারাবিয়ানের মত অ্যাকশনধর্মী সিরিজের ছবিতে দেখে অভ্যস্ত। ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘লাভ,রোজি’ ছবির পর এটাই শ্যামের দ্বিতীয় রোম্যান্টিক ছবি। লুইসা চরিত্রে অভিনয় করেছেন এমিলিয়া ক্লার্ক যে কিনা সচারচর ভিন্ন ধারার ছবিতে অভিনয় করেন। তাই এক দিক থেকে এমিলিয়ারও এটা প্রথম রোম্যান্টিক ঘরনার ছবি বলতে হবে। উইলিয়ামের চরিত্রে শ্যামের অভিনয় ভালো লেগেছে। একজন পঙ্গুর চরিত্র সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অন্যদিকে লুইসার চরিত্র ধারণ করা এমিলিয়ার অভিনয়ও নজর কাড়ার মত। তার ছটফটে ব্যবহার, সেই সাথে উইলিয়ামকে ভালোবেসে যত্ন আদ্যির ব্যাপারগুলো অনেক দিন চোখে লেগে থাকবে দর্শকের। এ ছাড়াও অন্যান্য চরিত্রগুলোর অভিনয়ও ছিল দশে দশ পাবার মত।

ছবির আরেকটি উল্লেখ করার মত বিষয় হল আবহ সঙ্গীত। বিশেষ করে এড শ্যারনের ‘ফটোগ্রাফ’ শিরোনামের গানটা অসাধারণ লেগেছে।

২০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটি এ পর্যন্ত আয় করেছে প্রায় ১৮৫ মিলিয়ন ডলার।

Googleplus Pint
Like - Dislike Votes 29 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)