যেভাবে একাধিক ফেসবুক অ্যাকাউন্ট চালাবেন ফেসবুক মেসেঞ্জারে

ফেসবুক টিপস 28th Jul 16 at 2:24am 1,544
Googleplus Pint
যেভাবে একাধিক ফেসবুক অ্যাকাউন্ট চালাবেন ফেসবুক মেসেঞ্জারে

অ্যানড্রয়েড বা আইওএস ফোনে সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপস ফেসবুক মেসেঞ্জারে এতদিন পর্যন্ত একটি অ্যাকাউন্ট চালানো যেতো। ইচ্ছে করলে এখন একটি মেসেঞ্জারে চালানো যাবে একাধিক ফেসবুক ম্যাসেঞ্জার অ্যাকাউন্ট।

মেসেঞ্জার আপডেট করিয়ে নিলে নতুন মেসেঞ্জার অ্যাপে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এনগ্যাজেটের প্রতিবেদন অনুসারে,‘ফেসবুক নতুন একটি পদ্ধতি চালু করেছে যা দিয়ে প্রত্যেকের সাথে যোগাযোগ আরও সহজ হবে।’

একাধিক অ্যাকাউন্ট অ্যাপসে যোগ করার জন্য ম্যাসেঞ্জার অ্যাপসের সেটিংস এ গিয়ে ‘অ্যাকাউন্টস’ অপশনে যেতে হবে। অ্যাকাউন্টসের পাশে যে প্লাস (+) চিহ্ন আছে সেখানে টাচ করলে ‘সাইন ইন টু অ্যাড অ্যানাদার অ্যাকাউন্ট’ অপশন আসবে। সেখানে অ্যাকাউন্টের নাম এবং পাসওয়ার্ড দিয়ে ‘অ্যাড’ অপশনে টাচ করলেই নতুন অ্যাকাউন্ট যুক্ত হয়ে যাবে। তবে একটি অ্যাকাউন্ট সচল থাকা অবস্থায় অন্য অ্যাকাউন্টটি মেসেঞ্জারে ডিএকটিভেট হয়ে থাকবে।

ফেসবুক মেসেঞ্জারে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা করে দিলেও ফেসবুক অ্যাপস থেকে চ্যাট করার বা বার্তা আদান প্রদানের সুবিধা বন্ধ করে দিয়েছে। বর্তমানে সারা পৃথিবীতে ৮০০ মিলিয়ন মানুষ নিয়মিত মেসেঞ্জার ব্যবহার করে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 41 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)