মাইক্রোম্যাক্সের নতুন দুইটি ল্যাপটপ সিরিজ

কম্পিউটার রিভিউ 27th Jul 16 at 1:39pm 404
Googleplus Pint
মাইক্রোম্যাক্সের নতুন দুইটি ল্যাপটপ সিরিজ

স্মার্টফোনের বাজার দখলের পাশাপাশি ল্যাপটপের বাজারের ভালো অবস্থান তৈরি করতে ল্যাপটপের নতুন দুটি সিরিজ উন্মুক্ত করেছে ভারতীয় প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স। সোমাবার এক অনুষ্ঠানে ‘ইগনিট’ ও ‘আলফা’ নামে দুইটি সিরিজ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠিানটি।

মাইক্রোম্যাক্স ইগনিট এলপিকিউ৬১ মডেলটি মূল্য ভারতীয় মূদ্রায় ১৮ হাজার ৯৯০ রুপি। সোমবার থেকে ফ্লিপকার্টে বিক্রি শুরুও হয়েছে ডিভাইসটি।


১৪ ইঞ্চি ডিসপ্লের এই ল্যাপটপটির রেজ্যুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল। এতে রয়েছে কোয়াড-কোর ইনটেল পেন্টিয়াম এন৩৭০০ প্রসেসর। চার গিগাবাইট র‍্যামের এই ল্যাপটপটিতে রয়েছে এক টেরাবাইট হার্ডড্রাইভ। ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৪ হাজার ৫০০ এমএএইচ ব্যাটারি। এক মেগাপিক্সেল এইচডি ওয়েবক্যাম রয়েছে ডিভাইসটিতে।

ল্যাপটপটিতে আরও রয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, মাইক্রো এসডি কার্ড রিডার, ইউএসবি ৩.০ পোর্টস, মাইক্রো-এইচডিএমআই পোর্ট এবং ল্যান। উন্নত মিউজিক সুবিধা দিতে রয়েছে স্টেরিও, সাউন্ড ইফেক্টের জন্য আছে ডুয়েল স্পিকার।

তবে আলফা সিরিজের ডিভাইসটি সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য এখনো জানানো হয়নি। আগামী মাসে এই সিরিজের ল্যাপটপ বাজারে আনা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)