জালালের গল্পঃ সমাজের এক নিষ্ঠুরতার গল্প !!

মুভি রিভিউ 21st Jul 16 at 2:41am 1,156
Googleplus Pint
জালালের গল্পঃ সমাজের এক নিষ্ঠুরতার গল্প !!

যে কয়টা বাংলা সিনেমা মনের মধ্যে দাগ কেটে রেখেছে, জালালের গল্প তার মধ্যে অন্যতম। এই যেন জালালের গল্প না, আমাদের সমাজের গল্প। সমাজের অসংগতির, নিস্ঠুরতার গল্প!! মূলত জালালের জীবনের তিনটি পর্যায় দেখানো হয় এই ছবিতে, আর এই তিন পর্যায়ের পরিচালক অতি সুন্দর করে আমাদের সমাজের তিনটি চিত্র তুলে ধরেছে।

এই ছবিতে আরেকটি চিত্র ফুটে উঠেছে, সেটা হচ্ছে সমাজে নারীর অবস্থান। বিশেষ করে গ্রাম বাংলার নারীরা আজও যে নানাভাবে প্রবঞ্চনার শিকার হচ্ছে, পুরুষ শাসিত সমাজে তাদের অবস্থান যে খুব-ই নাজুক তাও চমৎকার ভাবে ফুটে তুলেছেন পরিচালক!!

অভিনয়ের কথা বললে নূরে আলম, তৌকির আহমেদ, মোশাররফ করিম, মৌসুমী হামিদ, জালাল চরিত্রে আরাফাত রহমান ও মোহাম্মদ ইমন সবাই ছিল অনেক প্রাণবন্ত ছবিটিতে এমন কিছু সিন আছে, যা দর্শককে স্পর্শ করে যাবে। মোটের উপর আবু শাহেদ ইমন পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘জালালের গল্প’ আপনাকে নিরাশ করবে না। ছবির শেষ দৃশ্যটি দেখে চোখের কোণে দু’ফোটা পানি জমে ছিল ৮৮ তম অস্কারে বাংলাদেশ থেকে এই ছবির মনোনয়ন ছাড়াও বেশ কিছু আন্তর্জাতিক পুরস্কার লাভ করে এই ছবি। যারা এখনো দেখেননি ছবিটি, দেখে নিন এই মাস্টারপিস ছবিটি

ব্যক্তিগত রেটিং – ৯/১০

Googleplus Pint
Like - Dislike Votes 28 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)