যুদ্ধক্ষেত্রেও চলছে পোকেমন গো গেইম!!

গেমস রিভিউ 14th Jul 16 at 8:38am 1,382
Googleplus Pint
যুদ্ধক্ষেত্রেও চলছে পোকেমন গো গেইম!!

বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত স্মার্টফোন গেইম পোকেমন গো। ভার্চুয়াল আর বাস্তব জগতের সংমিশ্রণে তৈরি করা গেইমটি নিয়ে চারিদিকে বেশ মাতামাতি চলছে। খেলোয়াড়দের চাপ বেড়ে যাওয়ায় ইতোমধ্যেই ক্র্যাশ হয়েছে গেইমটির সার্ভার।

গেইমটি নিয়ে চারিদিকে যখন এত মাতামাতি তখন ইরাকে মার্কিন যোদ্ধারা কী আর বসে থাকতে পারেন! লুইস পার্ক নামের এক মার্কিন সেনা ইরাকের উত্তরাঞ্চলের এক মরুভূমিতে গিয়ে পোকেমন গো খেলেছেন। পার্ক ফেইসবুকে পোস্টে বিষয়টি জানিয়েছেন।

পার্ক যুক্তরাষ্ট্রের সাবেক মেরিন সেনা। বর্তমানে তিনি ইরাকে অবস্থান করছেন ইসলামিক স্টেটস এর সদস্যদের দমনের উদ্দেশ্যে।



যুক্তরাষ্ট্রে ব্যবহারকারীর দিক দিয়ে গেইমটি ইতোমধ্যে ছাড়িয়ে গেছে জনপ্রিয় ডেটিং অ্যাপ টিন্ডারকে। দেশটিতে মোট অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীর ৫.১৬ শতাংশ গেইমটি ইনস্টল করেছেন। টিন্ডারে এই সংখ্যাটি ২ শতাংশ।

গেইমটি ক্ষুদে ব্লগিং সাইট টুইটারকেও অতিক্রম করে ফেলবে মনে মনে করছেন অনেকে। যুক্তরাষ্ট্রে মোট অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর ৩.৫ শতাংশ টুইটার অ্যাপ ব্যবহার করেন। এই হিসাবে ৩ শতাংশ অ্যাপ ইনস্টল করিয়ে পোকেমন গো টুইটারের কাছাকাছি চলে এসেছে।

পোকেমন গো ট্রেজার হান্ট ঘরানার অগমেন্টেড রিয়ালিটি গেইম। স্মার্টফোনে গেইমটি খেলার সময় ‘পোকেমন গো’ খেলোয়াড় থেকে পোকেমন বা প্রতিদ্বন্দ্বী দল কত দূরে রয়েছে তার ক্রমাগত নোটিফিকেশন দিয়ে যেতে থাকে।

খেলোয়াড়রা চাইলে অপশনে গিয়ে তাদের আশপাশের পরিবেশ স্ক্যান করে দেখতে পারেন, কোথাও পোকেমন রয়েছে কিনা। মোবাইলের পর্দায় পোকেমনের দেখা পেয়েও যেতে পারেন। ‘পোকেমন বল’ ছুঁড়ে পোকেমন কে বন্দি করে যোগ করে ফেলতে পারেন নিজস্ব সংগ্রহের তালিকায়।

Googleplus Pint
Like - Dislike Votes 50 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)