প্রথম দেশী সিইও নিচ্ছে রবি

BTRC News 14th Jul 16 at 8:34am 621
Googleplus Pint
প্রথম দেশী সিইও নিচ্ছে রবি

: বিদেশী মোবাইল ফোন অপারেটরগুলোর মধ্যে প্রথমবার স্থানীয় নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন মাহতাব উদ্দিন আহমেদ।

আগামী ১ নভেম্বর থেকে থেকে রবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দেবেন তিনি। মাহতাব সুপন বিরাসিংহের স্থলাভিষিক্ত হবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মোবাইল অপারেটর রবি।

বর্তমানে টেলিটক এবং সিটিসেলে স্থানীয় প্রধান নির্বাহী কর্মকর্তা বা ব্যবস্থাপনা পরিচালক থাকলেও দুটোই দেশীয় কোম্পানি। তাছাড়া মেহবুব চৌধুরীর আগে সিটিসেলেও স্থানীয় কেউ এমন পদে ছিলেন না। সেই হিসেবে বড় কোম্পানিতে স্থানীয়দের সিইও হিসেবে নিয়োগ পাওয়ার ঘটনা এই প্রথম।


বাংলাদেশ ছেড়ে সুপন বিরাসিংহে যোগ দেবেন আজিয়াটার শ্রীলংকান কোম্পানি ডায়ালগের প্রধান নির্বাহী হিসেবে। আর ডায়ালগের প্রধান নির্বাহী ততো দিনে চলে যাবেন আজিয়াটার গ্রুপ সিইও হিসেবে।

এর আগে তিন বছর রবিতে চিফ অপারেটিং অফিসার হিসেবে কাজ করা মাহতাব উদ্দিন আহমেদ এক পর্যায়ে রবি’র অন্য একটি অংশের কর্মীদের মাধ্যমে বেশ কোনঠাসা হয়ে পড়েছিলেন। সেই হিসেবে এটি তার জন্যে বড় পুরস্কার।

রবি এখন দেশের তৃতীয় সেরা অপারেটর হয়ে থাকলেও মাহতাব যখন যোগ দেবেন ততোদিনে এটি দেশের দ্বিতীয় সেরা অপারেটর হয়ে যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

এই সাড়ে তিন মাসের মধ্যে রবি-এয়ারটেলের একীভূত হওয়ার প্রক্রিয়া শেষ হয়ে যাবে বলে জানা গেছে। সুতরাং এটি তার জন্যে নতুন চ্যালেঞ্জ হবে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা।

দায়িত্ব বুঝে নেওয়ার জন্যে মাহতাব সেপ্টেম্বরেই রবিতে ডেপুটি সিইও হিসেবে কাজ শুরু করবেন।

রবিতে যোগদানের আগেও মাহতাব ১৭ বছর ইউনিলিভারে কাজ করেছেন। দেশে ছাড়াও পাকিস্তান ইউনিলিভার, ইউনিলিভার অ্যারাবিয়াতেও তিনি বিভিন্ন দায়িত্ব পালন করেন।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)