অজান্তে সিম নিবন্ধন হলে জানবেন গ্রাহক

Basic Info 3rd Jul 16 at 1:47pm 1,825
Googleplus Pint
অজান্তে সিম নিবন্ধন হলে জানবেন গ্রাহক

অজান্তে এনআইডি ব্যবহার করে কেউ সিম নিবন্ধন করে থাকলে তা জানতে পারবেন গ্রাহক। ৭ জুলাই হতে মোবাইল ফোন অপারেটরা গ্রাহকদের এই তথ্য দেবে। এর পর অন্যের এনআইডি তথ্য নিয়ে অবৈধ বায়োমেট্রিক করা ওইসব সিম বন্ধ করা হবে।

সম্প্রতি অবৈধভাবে নিবন্ধন করা সিমসহ অনেককে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে এয়ারটেলের ডিস্ট্রিবিউটরসহ আটক করা হয় ১৮ জনকে।

উদ্ভুত পরিস্থিতিতে বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগে এক সংবাদ সম্মেলন করেন প্রতিমন্ত্রী তারানা হালিম। এতে টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান উপস্থিত ছিলেন।


তারানা হালিম বলেন, এসব ঘটনার সাথে রিটেইলাররা দায়ী বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে।। যদি এতে অপারেটরদের সংশ্লিষ্টতা পাওয়া যায় তবে এ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ধরনের জালিয়াতি এড়াতে গ্রাহকদের সচেতন হতে পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, জালিয়াতি চক্রকে ধরা হচ্ছে। আমাদের পদক্ষেপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে।

তারানা জানান, সব অপারেটরকে তাদের রিটেইলারদের বিষয়ে জানাতে বলা হচ্ছে। এছাড়া অপারেটরগুলোকে তাদের নিবন্ধিত সিমের সংখ্যাও লিখিতভাবে জানাবে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 52 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)