আইফোনের ৪ কাজ যা আপনিও হয়তো জানেন না

মোবাইল টিপস 3rd Jul 16 at 1:36pm 979
Googleplus Pint
আইফোনের ৪ কাজ যা আপনিও হয়তো জানেন না

আইফোনের মাঝে অনেক রহস্যই লুকিয়ে রয়েছে যা অনেকেই জানেন না। এর ক্যালেন্ডার, মিউজিক লাইব্রেরি, ক্যামেরা আর কল আসা-যাওয়া ছাড়া আর কতোই বা কাজ থাকে। এখানে বিশেষজ্ঞরা জানাচ্ছে ৪টি উপাকারী ফিচারের কথা। এর ব্যবহারে আপনার প্রিয় আইফোনের উৎপাদনশীলতা বৃদ্ধি পাবে।

১. আইফোন থেকে আপনার লোকেশন শেয়ার করতে পারবেন বন্ধুদের সঙ্গে। মেসেজ ফিচারের ওপরের দিকে ডানপাশের 'ডিটেইলস' বোতামে ট্যাপ করুন। সেখান থেকে 'সেন্ড মাই কারেন্ট লোকেশন' ট্যাপ করুন। এর মাধ্যমে সহজেই বন্ধুদের সঙ্গে দ্রুত দেখা করার কাজটি সেরে ফেলতে পারবেন।

২. ই-মেইলে থাকা অবস্থায় একযোগে একাধিক কাজ করতে পারবেন। মেসেজ ফিচারের একেবারে ওপরের অংশটি ট্যাপ করে ধরে রাখুন। একে টেনে মেসেজ পর্দার নিচ পর্যন্ত আনুন। পরবর্তিতে প্রয়োজন না হওয়া পর্যন্ত এটা এখানেই থাকবে। মেসেজের ওপরের দিকে ট্যাপ করলেই ওটা চলে আসবে।

৩. আইফোনের ডিজিটাল অ্যাসিস্টেন্ট সিরি যেকোনো কিছু উচ্চস্বরে পড়ে শোনায়। আইফোনের সেটিংসে যান। সেখানকার জেনারেল থেকে অ্যাকসেসেবিলিটি এবং স্পিচে চলে যান। স্পিক সিলেকশন এবং স্পিক স্ক্রিন টগল অন করুন। যেকোনো পর্দার ওপর থেকে দুটো আঙুল নিচের দিকে টেনে আনুন।

৪. সিরিকে নাম উচ্চারণের বিষয়ে আপনি শিক্ষা দিতে পারেন। সিরিকে যেকোনো একটি নাম উচ্চারণের কথা বলুন। এবার তাকে বলুন যে সে ঠিকমতো নাম উচ্চারণ করছ না। এবার 'কারেক্ট কন্টাক্ট' বাছাই করুন। এবার নামটি কিভাবে উচ্চারিত হবে তা সিরিকে জানান। এতে সিরি আপনাকে অপশন দেবে। যে অপশনটি আপনার ভালো লাগে তা বাছাই করুন। এভাবেই নামটি উচ্চারণ করবে সিরি। সূত্র : বিজনেস ইনসাইডার

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)