কাজল দেয়ার আগে...

সাজগোজ টিপস 29th Jun 16 at 9:36am 723
Googleplus Pint
কাজল দেয়ার আগে...

প্রত্যেকের চোখের আকৃতি ভিন্ন ভিন্ন হয়। কারো চোখ ছোট আবার কারো চোখ বড়। কারো চোখ টানাটানা আবার অনেকের চোখ ভাসাভাসা। চোখের পাপড়িতেও থাকে ভিন্নতা। তাই কাজল লাগানোর আগে অবশ্যই চোখের ভাষা বুঝে তবেই কাজল লাগাতে হবে। সবার চোখ এক রকমের হয় না, যেকোনো চোখের ক্রুটি অবশ্যই ঢাকা যায় মেকআপ দিয়ে।

• যাদের দুই চোখের মাঝখানের অংশ বেশি চওড়া হয়। সেক্ষেত্রে যেকোনো ডার্ক শ্যাডো লাগান চোখের ভেতরের দিকে কোণে আর হালকা শ্যাডো লাগান চোখের পাতায় বাইরের দিকে।

• যদি ক্লোজসেট আই হয় অর্থাৎ চোখের মাঝের অংশ খুব ছোট হয় তখন উল্টোটা করতে হবে। অর্থাৎ, চোখের বাইরের দিকে ডার্ক আর ভেতরের দিকে লাইট শ্যাডো লাগাতে হবে।

• যাদের চোখের খুব ছোটতারা চোখের নিচে সাদা পেন্সিলের রেখা টানুন। এতে চোখ বড় দেখাবে। সাদার বদলে হালকা রংএর কালার ব্যবহার করতে পারেন।

• আই লাইনার আঁকার সময় ওপরের ও নিচের লাইন ছেড়ে রাখবেন, জোড়া দেবেন না। যাদের বালজিং আইজ তারা চোখের উপরের পাতায় ডার্ক রঙের শ্যাডো লাগান। উপরে আর নিচে আইলাইনার লাগিয়ে লাইনটা জুড়ে দেবেন।

• ঠিকভাবে কাজলের ব্যবহার আপনার চোখের অনেক খুঁত অনায়াসেই ঢেকে দিতে পারে। শুধু কাজলেই চোখের সাজ সম্পূর্ণ হয় না, প্রয়োজন অনুযায়ী আইল্যাশ ব্যবহার করুন। সেই সঙ্গে মাসকারা অবশ্যই লাগবে।

এছাড়াও কাজলকে আরও আধুনিক করতে ব্লেন্ড গোল্ডেন অথবা সিলভার আইশ্যাডো দিয়ে হাইলাইট করুন। এরপর পছন্দের যে কোনো রংয়ের কাজল নিয়ে চোখের ভেতর থেকে চোখের বাইরে পর্যন্ত টেনে দিন।

অনেকের চোখের ওপরের পাতা অনেক সময় ছোট হয়। এক্ষেত্রে বাইরের দিকের কোণে ডার্ক শ্যাডো বা পেন্সিল দিয়ে লাইন টানুন। এতে চোখটা বড় দেখাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 27 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)