ফোল্ডেবল ইলেক্ট্রিক বাইক উন্মোচন করল শাওমি

নতুন প্রযুক্তি 23rd Jun 16 at 10:59pm 484
Googleplus Pint
ফোল্ডেবল ইলেক্ট্রিক বাইক উন্মোচন করল শাওমি

ফোল্ডিং ডিজাইনে বাজারে আসা স্মার্ট সাইকেলটিতে আছে টিএমএম টর্ক সেন্সিং প্রযুক্তি। এই প্রযুক্তিটি সাইকেল চালক পেডেলে কতটুকু চাপ দিচ্ছে তা পরিমাপ এবং সেই অনুযায়ী শক্তি প্রদানে সক্ষম।

প্রথমবারের মতো ভাঁজ করা যায় এমন ইলেক্ট্রিক বাইক জনসমক্ষে উন্মোচন করল শাওমি। স্মার্ট সাইকেলটি প্রতিষ্ঠানটির মি বাস্তুসংস্থানের একটি অংশ। চীনা বাজারে বৃহস্পতিবার থেকে ৪৫৫ মার্কিন ডলারে সাইকেলটি বিক্রি শুরু হবে। কম ওজনের অ্যালুমিনিয়াম ফ্রেমে তৈরি স্মার্ট সাইকেলটির ওজন ১৩.৫ কেজি।

ফোল্ডিং ডিজাইনে বাজারে আসা স্মার্ট সাইকেলটিতে আছে টিএমএম টর্ক সেন্সিং প্রযুক্তি। এই প্রযুক্তিটি সাইকেল চালক পেডেলে কতটুকু চাপ দিচ্ছে তা পরিমাপ এবং সেই অনুযায়ী শক্তি প্রদানে সক্ষম। বাইকটি ২৫০ওয়াট হাব হাই স্পিড মোটরে চলে। বাইকটি খাড়া ঢাল বেয়েও চলতে সক্ষম। ঘন্টায় ২০ কিলোমিটার চলতে সক্ষম বাইকটিতে আছে স্মার্ট মিটার যার মাধ্যমে ভিন্ন ভিন্ন রাইডিং স্পিড ঠিক করতে পারবেন আপনি।



ইলেক্ট্রিক সাইকেলটিতে এমন একটি ইন্টিলিজেন্ট ডাটা মনিটরিং ফিচার আছে যা স্পিড, মাইলেজ, শক্তি এবং ক্যালরি ট্রাক করতে পারে। সব তথ্যই বাইকে থাকা ১.৮ ইঞ্চি ডিসপ্লেতে দেখা যায়। এই তথ্য খুব সহজেই ব্লুটুথের মাধ্যমে নিজের স্মার্টফোনে সিঙ্ক করতে পারবেন আপনি।

প্যানাসনিক ১৮,৬৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারীযুক্ত বাইকটিতে বিএমএস ব্যাটারী ম্যানেজমেন্ট প্রযুক্তি। এক চার্জেই বাইকটি ৪৫ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে বলে দাবি করেছে শাওমি। ব্যাটারী সম্পূর্ণ চার্জ হতে ৩ ঘন্টা সময় লাগে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)