সিংহ ও ইদুর আধুনিক ভার্সন

মজার সবকিছু 23rd Jun 16 at 12:53am 1,097
Googleplus Pint
সিংহ ও ইদুর আধুনিক ভার্সন

এক দুপুরে বনের মধ্যে একটা সিংহ বেঘোরে ঘুমাচ্ছিলো। ঘুমানোর আগেই সে ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিল এরকম-

"ব্যাপুক ঘুম পাচ্ছে। একটু ঘুমিয়ে নিই। ডোন্ট ডিস্টার্ব মি গাইজ।-ফিলিং স্লিপি।"


কিন্তু সিংহের এই স্ট্যাটাসটি পিচ্ছি ইদুরের চোখ এড়িয়ে গিয়েছিল। সে দৌড়া দৌড়ি করতে করতে এক পর্যায়ে সিংহের নামের উপর উঠে বসলো। আর তাতেই সিংহের ঘুম ভেঙে গেল। সিংহটি ইদুরটিকে খপ করে ধরে ফেললো।

ইদুরটি সিংহের কাছে তার জীবন ভিক্ষা চাইলো। বললো -"আমাকে ছেড়ে দিন সিংহ ভাই। আমি আর কোন দিন দুস্টামি করবো না। আজ থেকে আমি আপনার বন্ধু। আপনার বিপদের সময় আমি আপনাকে সাহায্য করবো।"

পুচকে ইদুরের কথায় সিংহ হো হো করে হেসে দিল। ইদুরকে উদ্দেশ্য করে সে বলতে লাগলো -"তোর মত এই পুচকে ইদুর বনের রাজাকে কিভাবে সাহায্য করবে?"

ইদুর সিংহকে বললো- "সেটা সময়ই বলে দিবে।"

ইদুরের কথায় সিংহ খুব মজা পেল। তার মনটা ভাল হয়ে গেল। তাই সে ইদুরকে ক্ষমা করে দিল। ইদুর তার জীবন ফিরে পেয়ে সিংহকে কদমবুসি করে বিদায় নিল।

কিছু দিন পরে একদল শিকারীর পাতা জালে সিংহ আটকে গেল। শত চেষ্টা করেও সে জাল থেকে বের হতে পারলো না। সিংহ তার স্মার্টফোন বের করে ফেসবুকে একটা স্ট্যাটাস দিলো -"আমি ফাইসা গেছি মাইন্কা চিপায়। শেষ পর্যন্ত শিকারীর জালেই ধরা খাইলাম !!"

স্ট্যাটাসটা ইদুরের চোখ এড়ালো না। ইদুর সাথে সাথেই বন্ধুকে উদ্ধারের জন্য ছুটে গেল। কুটকুট করে জালের প্রতিটি বাধন কেটে সিংহকে উদ্ধার করলো।

জাল থেকে বের হয়ে সিংহ যেন হাফ ছেড়ে বাঁচলো। সাথে সাথেই ইদুরকে সে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালো। আর ইদুরও সিংহের রিকোয়েস্ট হাসিমুখে একসেপ্ট করলো।

আধুনিক মোরালঃ অরডিনারী ফেসবুকারও সেলিব্রেটি ফেসবুকারদের কখনও কখনও কাজে আসতে পারে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 20 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)