রাস্তার বিপজ্জনক মোড় এড়াতে অ্যাপ!

এপস রিভিউ 21st Jun 16 at 2:27pm 416
Googleplus Pint
রাস্তার বিপজ্জনক মোড় এড়াতে অ্যাপ!

বিপজ্জনক রাস্তা পার হওয়ার ক্ষেত্রে গাড়িচালকদের সহায়তায় নতুন একটি ফিচার নিয়ে আসল গুগল ম্যাপিং ও নেভিগেটিং অ্যাপ ওয়েজ। ওয়েজ-এর ‘ডিফিকাল্ট ইন্টারসেকশন’ ফিচারটি এই ধরনের মোড়ের ক্ষেত্রে তা এড়িয়ে যাওয়ার জন্য বিকল্প রাস্তা খুঁজে দেবে।

আমেরিকায় রাস্তার ডান পাশ দিয়ে গাড়ি চলাচলের ব্যবস্থা রয়েছে, যার ফলে ব্যস্ত রাস্তায়, বিশেষ করে ট্রাফিক লাইটবিহীন অবস্থায় বামে মোড় নেওয়া অনেকটাই ঝুঁকি থাকে। যার ফলে মার্কিন গাড়িচালকেরা ডান দিকে মোড় নেওয়ার দিকেই বেশি ঝোঁকেন, যার ফলে তুলনামূলক লম্বা পথ পাড়ি দিতে হয় তাদের।

আর এই বিকল্প রাস্তায় যদি স্বাভাবিক মোড়ের চেয়ে অনেক বেশি পথ পাড়ি দিতে হয়, তবে গাড়িচালকেরা চাইলে বামে মোড় নিতে পারবেন। ব্যবহারকারীরা অবশ্য চাইলেই এই ফিচার বন্ধও রাখতে পারবেন।

ফিচারটি লস অ্যাঞ্জেলসের গাড়িচালকদের জন্য স্বয়ংক্রিয়ভাবে চালু থাকবে এবং পরবর্তীতে শীঘ্রই তা নিউ অরলিন্সে চালু করা হবে। রাস্তায় চলাচলের ক্ষেত্রে গাড়িচালকদের সহায়তায় একের পর এক অ্যাপ ফিচার নিয়েই আসছে ওয়েজ।

মে মাসে সংস্থাটি গতিসীমার মধ্যে গাড়ি চালাতে চালকদের সহায়তায় অ্যালার্ট ফিচার চালু করে। বর্তমানে এ ফিচারটি অস্ট্রিয়া, ব্রাজিল, কলম্বিয়া, ফ্রান্স, ইটালি, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, সুইডেন এবং উরুগুয়েসহ ১৮টি দেশে চালু আছে।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)